1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
অবশেষে ধর্ষণে মৃত্যুদণ্ডের প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

অবশেষে ধর্ষণে মৃত্যুদণ্ডের প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন

Reporter Name
  • নিউজ প্রকাশ: সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ১৬৪ বার
অবশেষে ধর্ষণে মৃত্যুদণ্ড
নিউজটি শেয়ার করুন..
  • 17
    Shares

সম্প্রতি দেশব্যাপী ঘটে যাওয়া একের পর এক ধর্ষণ ও নিপীড়নের বিচার নিশ্চিতের দাবির মুখে নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনের প্রস্তাব সোমবার মন্ত্রিসভায় উঠেছে। ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের বিধান রেখে নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশোধনের চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সম্প্রতি দেশে ধর্ষণ ও যৌন নিপীড়ন ব্যাপক হারে বেড়ে গেছে। প্রতিদিনই কোনো কোনো ধর্ষণের খবর আসছেই। দুই বছরের শিশু থেকে শুরু করে ৭০ বছরের বৃদ্ধা, কেউই রেহায় পাচ্ছে না মানুষ রুপ নরপিশাচদের বিকৃত যৌন লালসা থেকে। অপরাধ বিশ্লেষকরা মনে করছেন, ধর্ষণের সঙ্গে অন্যান্য মারাত্মক অপরাধও সংঘটিত হচ্ছে। আইন করেই কেবল এই মূল্যবোধহীন অপরাধ প্রবণতা ঠেকানো যাবে না। আইনের কঠোর বাস্তবায়ন ছাড়া অপরাধ দমন সম্ভব নয়। বিচারিক প্রক্রিয়ার দীর্ঘসূত্রিতা ও ন্যায় বিচার নিশ্চিত না হওয়ার কারণে মানুষ এখন হতাশ। তাই তারা আন্দোলনে রাস্তায় নেমেছে।

গণমানুষের গণদাবি ‘ধর্ষণের অপরাধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চাই’। ওই দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার ইঙ্গিত দিয়েছিলেন। সোমবার মন্ত্রীসভায় সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের অনুমতি দেয়া হয়।


নিউজটি শেয়ার করুন..
  • 17
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন