logo
ঢাকারবিবার , ৮ নভেম্বর ২০২০

আজ থেকে শুরু হচ্ছে সংসদের বিশেষ অধিবেশন

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
নভেম্বর ৮, ২০২০ ১০:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

জাতীয় সংসদের বিশেষ অধিবেশন আজ রোববার (৮ নভেম্বর) থেকে শুরু হচ্ছে। চলতি একাদশ জাতীয় সংসদের দশম অধিবেশন এটি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ-২০২০) উপলক্ষে সংসদের এ বিশেষ অধিবেশন আহ্বান করা হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে রোববার সন্ধা ৬ টায় অধিবেশন শুরু হবে।

এদিকে বিশেষ অধিবেশনকে সামনে রেখে সংসদ ভবন এলাকা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। পুরো সংসদ ভবন এলাকা নতুন রুপে সাঁজানো হয়েছে।

সংসদ ভবনের অধিবেশন কক্ষে স্পিকারের চেয়ারের পেছনের দেয়ালে বঙ্গবন্ধুর প্রতিকৃতি টানানো হয়েছে। এছাড়া সংসদ ভবনের লেকে ভাসানো হয়েছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী ‘গয়না নৌকা’।

জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে বিশেষ এ অধিবেশনের প্রথম দিনে আইন প্রণয়ন কার্যাবলীতে তিনটি বিল উত্থাপন করা হবে। মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ‘নারী ও শিশু নির্যাতন দমন (সংশোধন) বিল-২০২০’ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণ (সংশোধন) বিল-২০২০’ এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড বিল-২০২০’ উত্থাপন করবেন। পরে বিলগুলো সংশ্লিষ্ট সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হবে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।