1. admin@dailybibartan.com : dailybibartan :
  2. editor@dailybibartan.com : Boni Amin : Boni Amin
হাসনাইন খুরশেদের আলোচিত রম্য উপন্যাস ‘আমাদের খালেক ভাই’
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:৩৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: news@dailybibartan.com

হাসনাইন খুরশেদের আলোচিত রম্য উপন্যাস ‘আমাদের খালেক ভাই’

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন
  • নিউজ প্রকাশ: বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
আমাদের খালেক ভাই
নিউজটি শেয়ার করুন..

আমাদের খালেক ভাই। দৃশ্যতঃ সহজ-সরল একজন মানুষ। বেশ হাবাগোবা। পঁয়ত্রিশে পৌঁছেও তার বিয়ে করা হয়নি। তিনি বিভোর থাকেন প্রেম ও বিয়ের স্বপ্নে।

শুচি, পার্কি, প্রবালরা স্কুল পড়ুয়া কিশোর। খুব মজা করে খালেক ভাইকে নিয়ে। তাকে প্রেমিকা পেতে সহযোগিতার অঙ্গীকার করে। সেই স্বপ্নে বিভোর বিত্তবান খালেক ভাই পূরণ করে চলেন ওদের সব শখ-আহ্লাদ। এসএসসি’র গণ্ডি পেরিয়ে ওরা পা রাখে কলেজের আঙ্গিনায়। হঠাৎ একদিন দেখে, সেখানে হাজির খালেক ভাই। তিনি ভর্তি হয়েছেন বিকম ফার্স্ট ইয়ারে।

সামরিক শাসনের কঠোর অর্গল তখন একটু একটু করে খুলছে। সামনে ছাত্র সংসদ নির্বাচন। ওরা মজা করে খালেক ভাইকে ভিপি পদে দাঁড় করিয়ে দেয়।

প্রিয় পাঠক এটা বাস্তব কোনো ঘটনা নয়। এটি বিশিষ্ট রম্য লেখক হাসনাইন খুরশেদের লেখা ‘আমাদের খালেক ভাই’ উপন্যাসের অংশবিশেষ। ১৯৮২-‘৮৩ সালের প্রেক্ষাপটে হাসনাইন খুরশেদ বহুল আলোচিত ও পাঠকপ্রিয় এ রম্য উপন্যাসটি রচনা করেন।

লেখক পরিচিতি:

হাসনাইন খুরশেদ একাধারে সাংবাদিক, কলামিস্ট ও টিভি ব্যক্তিত্ব। ১৯৬৮ সালের ৪ জুলাই ব্রাহ্মণবাড়িয়ায় জন্মগ্রহণ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক (সম্মান) সম্পন্ন করেছেন হাসনাইন খুরশেদ। সাংবাদিকতা ও গণমাধ্যমে দীর্ঘ ৩৩ বছর ধরে কাজ করছেন তিনি।

জীবনে নানা চড়াই-উৎরাই পেরিয়ে দেশের সাহিত্যাঙ্গণেও এখন এক উজ্জল নক্ষত্রের নাম হাসনাইন খুরশেদ। তিনি সকলের দোয়া ও ভালোবাসা প্রত্যাশী।


নিউজটি শেয়ার করুন..
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন