logo
ঢাকামঙ্গলবার , ৭ সেপ্টেম্বর ২০২১

ইভ্যালি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা, আসছে যমুনার ই-কমার্স প্ল্যাটফর্ম

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ৭, ২০২১ ১২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে বিনিয়োগ না করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে যমুনা গ্রুপ। গতকাল সোমবার রাতে হোয়াটসঅ্যাপ বার্তার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন যমুনা গ্রুপের মার্কেটিং, সেলস অ্যান্ড অপারেশনস শাখার পরিচালক ড. মোহাম্মদ আলমগীর আলম। পাশাপাশি তিনি ফেসবুকে একটি গণবিজ্ঞপ্তিও প্রকাশ করেছেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সুচিন্তিত পরিকল্পনায় সুদূরপ্রসারী ব্যবসায়িক সমৃদ্ধির নিশ্চয়তা ছাড়া এবং কোনো চূড়ান্ত বিনিয়োগের আগে পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা এবং পুনঃ পর্যালোচনা ছাড়া কোনো ব্যবসায়িক খাতে শত শত কোটি টাকা বিনিয়োগ করার অবিবেচনাপ্রসূত সিদ্ধান্ত গ্রহণ করে যমুনা গ্রুপ দীর্ঘ সময়ের কষ্টার্জিত অর্থ, সুনাম, মেধা ও সক্ষমতাকে ঝুঁকিতে ফেলতে রাজি নয়। অন্য কোনো কোম্পানিতে যমুনা গ্রুপের অর্থ বিনিয়োগ করার সিদ্ধান্ত, এখতিয়ার এবং অধিকার শুধুমাত্র যমুনা গ্রুপের একান্ত বিষয়। এটি কারও অনুরোধে ঢেঁকি গেলার বিষয় নয়।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘অন্য কোনো কোম্পানির অভ্যন্তরীণ বিষয়ে যমুনা গ্রুপ কোনো দায় অতীতেও নেয়নি, ভবিষ্যতেও নেবে না। সর্বসাধারণের অবগতির জন্য অবহিত করা হলো।’

যমুনা গ্রুপের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানিয়েছেন, ইভ্যালিতে বিনিয়োগ না করে যমুনা গ্রুপ নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম চালু করতে যাচ্ছে। এ কাজ শেষ পর্যায়ে বলেও জানান তিনি।

এর আগে, গত ২৭ জুলাই এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যমুনা গ্রুপ ইভ্যালিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে। এই বিজ্ঞপ্তির এক মাস পর ২৬ আগস্ট যমুনা জানায়, ইভ্যালিতে বিনিয়োগ করা হবে কিনা সেটা নিরীক্ষা কার্যক্রমের পর সিদ্ধান্ত নেওয়া হবে। পরে গতকাল সোমবার ইভ্যালিতে বিনিয়োগ না করার আনুষ্ঠানিক ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

অন্যদিকে ইভ্যালির তিনজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, মালিকানার অংশ নিয়ে বনিবনা না হওয়ার কারণেই বিনিয়োগ সিদ্ধান্ত থেকে সরে গেছে যমুনা গ্রুপ। ইভ্যালি এখন বিদেশি কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে বিনিয়োগ নিয়ে দর-কষাকষি করছে বলেও নিশ্চিত করেছেন তাঁরা।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।