logo
ঢাকাবুধবার , ১৭ মার্চ ২০২১

ঈদগাঁওতে অসহায় পরিবারের শিশুদের সু-শিক্ষায় মহৎ উদ্যোগ

ঈদগাঁও প্রতিনিধি
মার্চ ১৭, ২০২১ ৯:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

কক্সবাজার সদরে ঈদগাঁওতে অসহায় ও দরিদ্র পরিবারের শিশুদের সু-শিক্ষায় এক মানবিক ডাক্তারের মহৎ উদ্যোগ যেন চোখে পড়ছে। এই নিয়ে খুশিতে উৎফুল্ল অভিভাবকসহ লোকজন।
জানা যায়,ঈদগাঁও মড়েল হসপিটাল এন্ড ডায়া বেটিস কেয়ার সেন্টার ব্যবস্থাপনা পরিচালক ডা: মো: ইউসুফ আলী দূর্গম এলাকার প্রায় অর্ধ শতাধিক গরীব শিশু ঈদগাহ আদর্শ ছাত্রাবাসে থেকে পাশ্ববর্তী স্কুল ও মাদ্রাসায় ( বিনা খরচে থাকা,খাওয়া,শিক্ষা সামগ্রীসহ লেখাপড়া করার সুযোগ পাচ্ছে)।
দূর্গম আকাঁবাকা পাহাড়ী অঞ্চলেই মড়েল একা ডেমী নামে একটি শিক্ষা প্রতিষ্টান তৈরি করেন। ভিন্ন ভিন্ন নৃ-গোষ্টির শিক্ষার্থীরা বিনা খরছে আবাসিক থেকে প্রাথমিক শিক্ষা গ্রহন করছেন।
স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষে লামাতে একটি প্রাই ভেট হাসপাতাল প্রতিষ্টা কার্যক্রম অব্যাহত রয়ে ছেন। সেখানে ইতিমধ্যে স্বাস্থ্য সেবা শুরু হয়েছে বলেও জানিয়েছেন।
ঈদগাঁও বাজার এলাকায় স্বাস্থ্য সেবার পাশাপাশি ইকরা তাহসীনুল কোরআন মাদ্রাসার পরিচালনায় দায়িত্বও পালন করে যাচ্ছে সততা, দক্ষতা ও নিষ্টার সাথে।
ইউসুফ আলী শুধু চিকিৎসক নন, তিনি একজন মানবিক যোদ্বা। জন্মস্থানে ইসলামিক মিশন স্কুল এবং হিফজখানা প্রতিষ্টা করেন। সেখানে দরিদ্র, অসহায় ঘরের ছাত্রদের বিনা বেতনে পড়ার সুযোগ করে দেন চিকিৎসক। তিনি হাসপাতালে অসহায় ও গরীব পরিবারের (বিশেষ বিবেচনায়)লোকজনকে ফ্রিতে চিকিৎসা সেবা প্রদান করে চমক সৃষ্টি করেন বৃহত্তর এলাকার জনগোষ্ঠীর মাঝে।
উল্লেখ্য, করোনাকালীন সময়ে একজন করোনা যোদ্বা হয়েও বসে না থেকে মানবিক এই ডাক্তার বাড়ী বাড়ী গিয়ে মুসলিম এবং হিন্দু সম্প্রদায়ের অসহায় লোকজনের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেছিলেন। কর্মহীন হয়ে পড়া আলেম ওলামা দের খোঁজখবর নিয়ে নগদ অর্থ সহায়তা প্রদান করেন এবং ভাইরাস প্রতিরোধে সাধারন মানুষ কে ব্যাপক ভাবে সচেতনও করেছিলেন তিনি।  মানবতার কল্যানে অসহায় মানুষের পাশে নিজেকে নিয়োজিত রেখেছেন ডা: মো: ইউসুফ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।