logo
ঢাকাসোমবার , ২১ ডিসেম্বর ২০২০
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ডিসেম্বরেই এইচএসসি ও সমমানের ফল প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন
ডিসেম্বর ২১, ২০২০ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

দীর্ঘ সময় পর চলতি ডিসেম্বর মাসের মধ্যেই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে। সেজন্য চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে আন্তঃশিক্ষা বোর্ড। বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর উদ্ভূত পরিস্থিতির কারণে এতদিন এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আটকে ছিল।

রোববার (২০ ডিসেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএম আমিরুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য দিয়েছেন।

আমিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল ঘোষণা করা হবে। সে লক্ষ্যে আমরা চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করছি।

এর আগে গত ৭ অক্টোবর শিক্ষামন্ত্রী দীপু মনি প্রেস ব্রিফিংয়ে জানিয়েছিলেন, করোনা মহামারির মধ্যে প্রাথমিক সমাপনী ও জেএসসির মতো এবারের এইচএসসি পরীক্ষাও নেয়া হবে না। তাই অষ্টম শ্রেণির সমাপনী এবং এসএসসির ফলাফলের গড় করে এবারের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল নির্ধারণ করা হবে। আর ডিসেম্বর মাসের মধ্যেই তার ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

শিক্ষামন্ত্রীর দেয়া ওই বক্তব্যের প্রসঙ্গ তুলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএম আমিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আশা করছি শিক্ষামন্ত্রী মহোদয়ের কমিটমেন্ট অনুযায়ী আমরা যথাসময়ে রেজাল্ট তৈরি করতে পারবো।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।