logo
ঢাকাসোমবার , ২১ ডিসেম্বর ২০২০

ডিসেম্বরেই এইচএসসি ও সমমানের ফল প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন
ডিসেম্বর ২১, ২০২০ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

দীর্ঘ সময় পর চলতি ডিসেম্বর মাসের মধ্যেই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে। সেজন্য চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে আন্তঃশিক্ষা বোর্ড। বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর উদ্ভূত পরিস্থিতির কারণে এতদিন এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আটকে ছিল।

রোববার (২০ ডিসেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএম আমিরুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য দিয়েছেন।

আমিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল ঘোষণা করা হবে। সে লক্ষ্যে আমরা চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করছি।

এর আগে গত ৭ অক্টোবর শিক্ষামন্ত্রী দীপু মনি প্রেস ব্রিফিংয়ে জানিয়েছিলেন, করোনা মহামারির মধ্যে প্রাথমিক সমাপনী ও জেএসসির মতো এবারের এইচএসসি পরীক্ষাও নেয়া হবে না। তাই অষ্টম শ্রেণির সমাপনী এবং এসএসসির ফলাফলের গড় করে এবারের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল নির্ধারণ করা হবে। আর ডিসেম্বর মাসের মধ্যেই তার ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

শিক্ষামন্ত্রীর দেয়া ওই বক্তব্যের প্রসঙ্গ তুলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএম আমিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আশা করছি শিক্ষামন্ত্রী মহোদয়ের কমিটমেন্ট অনুযায়ী আমরা যথাসময়ে রেজাল্ট তৈরি করতে পারবো।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।