logo
ঢাকাশুক্রবার , ২৬ নভেম্বর ২০২১

এবার বাংলাদেশ বানান ভুল লিখল বিসিবি!

স্পোর্টস ডেস্ক
নভেম্বর ২৬, ২০২১ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

ভুলের সমুদ্রে যেন হাবুডুবু খাচ্ছে বাংলাদেশের ক্রিকেট। মাঠে তো ভুল হচ্ছেই, বাইরেও একের পর এক গোলমাল পাকাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে টেস্টের টিকিটের গায়ে সকাল ১০টার বদলে লেখা ছিল রাত ১০টা। এবার একেবারে বাংলাদেশ বানানেই ভুল করে বসেছে তারা!

চট্টগ্রাম টেস্টের জন্য বিসিবির দেওয়া খেলোয়াড় তালিকায় পাওয়া গেছে এই ভুল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশ।

এই ম্যাচের জন্য দেওয়া খেলোয়াড় তালিকায় বাংলাদেশ বানান ভুল ছিল। ওই তালিকায় স্বাক্ষর ছিল অধিনায়ক মুমিনুল হক ও ম্যানেজারের। ‍

চট্টগ্রামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টসের পর যে ক্রিকেটার লিস্ট সংবাদমাধ্যমকে সরবরাহ করেছে বিসিবি, সেখানে বাংলাদেশ বানানে ‘এন’ এর পরিবর্তে ‘এম’ ব্যবহার করেছে।

এই বিষয়ে বিসিবির বক্তব্য জানতে মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোনে তাকে পাওয়া যায়নি। যে ক্রিকেটারের তালিকা সরবরাহ করেছে বিসিবি, সেটি শুধু দেশেই সীমাবদ্ধ নেই। একই তালিকা গেছে পাকিস্তানের সংবাদমাধ্যমেও।

এর আগে গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম টেস্টের টিকিট বিক্রি শুরু হয়। যেখানে ম্যাচের সময়ের জায়গায় ১০ এএম এর পরিবর্তে লেখা ১০ পিএম। ম্যাচ শুরুর সূচির সঙ্গে টিকিটে দেয়া সূচির পার্থক্য পুরো ১২ ঘণ্টা। এএম আর পিএমে তালগোল পাকিয়ে টিকিটে এমন ভুল করে বিসিবি।

ভুল করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। নিজেদের ফেসবুজ পেজে সাকিব আল হাসানের শরীরে শহীদুল ইসলামের মাথা বসানো নিয়ে অনেক কথা হয়েছে। বিসিবির একের পর এক ভুল দেশের পাশাপাশি দেশের বাইরেও সমালোচিত হচ্ছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।