1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
ওবামা আন্তর্জাতিক নেতৃত্ব শান্তি পুরস্কার ২০২১ পেয়েছেন তালতলীর সন্তান এমএ মুনঈম সাগর
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১১:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

ওবামা আন্তর্জাতিক নেতৃত্ব শান্তি পুরস্কার ২০২১ পেয়েছেন তালতলীর সন্তান এমএ মুনঈম সাগর

মাহমুদুল হাসান (বরগুনা) প্রতিনিধি
  • নিউজ প্রকাশ: সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ৯৫ বার
নিউজটি শেয়ার করুন..
  • 151
    Shares

বিশ্ব শান্তি প্রতিষ্ঠা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য ওবামা আন্তর্জাতিক নেতৃত্ব শান্তি পুরস্কার ২০২১ পেয়েছেন বাংলাদেশের এমএ মুনঈম সাগর।

নোবেল শান্তি পুরস্কার বিজয়ী মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৪ তম প্রেসিডেন্ট বারাক ওবামা ৭ এপ্রিল রাত নয়টা (শিকাগো সময়) ও ৮ এপ্রিল সকাল ৮ টায় (বাংলাদেশ সময়) এ পুরস্কার ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মাধ্যমে তুলে দেন বিজয়ীদের কাছে। সারা বিশ্বের মোট সাতজন সেরা চেঞ্জমেকারদের এ মর্যাদাপূর্ণ পুরস্কার প্রদান করা হয় ওবামা ফাউন্ডেশনের মাধ্যমে। বিজয়ীরা হলেন -আলেক্স রিটম্যান, ড্যানিয়েল ব্রুনো, রিচার্ড জুরিখ, এমএ মুন্ঈম সাগর, নাভনা ম্যালিয়া, আলাইনা নুরানি ও গৌতম ঘোষ।

এসময় বারাক ওবামা বিজয়ী সাতজনকে ‘ওবামা লিডার’ হিসেবে উপাধি দেন এবং বিশ্বশান্তি প্রতিষ্ঠায় তাদের অসাধারণ কার্যক্রমের প্রশংসা করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বসেরা গায়ক এড শিরান। ইমেইলের মাধ্যমে বিজয়ীদের বিজয়ী সনদপত্র ও পুরস্কার হস্তান্তর করা হয়।

এই প্রথম কোনো বাংলাদেশী হিসেবে এমএ মুনঈম সাগর বিশ্বের এ মর্যাদাপূর্ণ পদক পেলেন। এমএ মুন্ঈম সাগর ২০২০ সালে ‘আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারে’ মনোনীত হয়েছিলেন। তিনি বিভিন্ন সময়ে মোট চারটি আন্তর্জাতিক ও সতেরটি জাতীয় পদক পেয়েছেন।

মুনঈম শিশু শান্তি পুরস্কারে  হওয়ার খবরে উপকূলীয় এলাকা বরগুনায় আনন্দের বন্যা বইছে,

তালতলী উপজেলার ৬নং নিশানবাড়িয়া ইউনিয়নের চামোপাড়া গ্রামের বাসিন্দা শাহ মো. হুমায়ুন সগির ও শিক্ষিকা মোসা. মনিরা বেগম দম্পতির বড় সন্তান এমএ মুনঈম সাগর। ছোটবেলা থেকেই মুনঈমের শিশু অধিকার বাস্তবায়নের প্রতি ছিল অদম্য ইচ্ছা। তারই ধারাবাহিকতায় মুনঈম শিশু অধিকার নিয়ে কাজ করতেন।


নিউজটি শেয়ার করুন..
  • 151
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন