logo
ঢাকাশনিবার , ২৬ ডিসেম্বর ২০২০

ওয়ালটনের পর পিসিবিএ উৎপাদন শুরু করল সিম্ফনি

নিজস্ব প্রতিবেদক | দৈনিক বিবর্তন
ডিসেম্বর ২৬, ২০২০ ১২:০২ অপরাহ্ণ
Link Copied!

ওয়ালটনের পর দ্বিতীয় বাংলাদেশি কোম্পানি হিসেবে প্রিন্টেড সার্কিট বোর্ড অ্যাসেম্বলি (পিসিবিএ) উৎপাদন শুরু করলো মোবাইল ফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান সিম্ফনি।

বুধবার (২৩ ডিসেম্বর) রাতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বিষয়টি নিশ্চিত করে তার ভ্যারিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে বলেন, ‘আমরা গর্বিত যে ওয়ালটনের পর দ্বিতীয় কোম্পানি হিসেবে সিম্ফনি পিসিবিএ দেশে উৎপাদন করছে। জয় বাংলা।’

আশুলিয়ায় সিম্ফনি মোবাইলের দ্বিতীয় কারখানায় মোবাইল ফোনের জন্য পিসিবিএ’র পরীক্ষামূলক উৎপাদন শুরু হয়েছে। পিসিবিএ’র পাশাপাশি মোবাইল ফোন ম্যানুফ্যাকচারিং, মোবাইল ফোন অ্যাক্সেসরিজ উৎপাদন শুরু হবে বলে জানিয়েছে সিম্ফনি। প্রাথমিক পর্যায়ে এ কারখানা থেকে প্রতি মাসে ২ লাখ পিস পিসিবিএ উৎপাদনের পরিকল্পনা করে প্রতিষ্ঠানটি।

অদূর ভবিষ্যতে মোবাইল ফোনের ডিসপ্লেও এই ফ্যাক্টরি থেকে উৎপাদন করা হবে বলে জানিয়েছেন সিম্ফনির ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহীদ। তিনি বলেন, ‘মোবাইল ফোন উৎপাদনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে সিম্ফনি মোবাইল। কারখানাটিতে প্রায় ২ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। দেশের চাহিদা মিটিয়ে বিদেশের বাজারেও সিম্ফনি মোবাইল, অ্যাক্সেসরিজ রফতানির পরিকল্পনা আছে আমাদের।’

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।