1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
করোনায় ট্রাম্প ও বাংলাদেশের মানুষ একই চিকিৎসা পেয়েছেন: দাবি স্বাস্থ্যমন্ত্রীর
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

করোনায় ট্রাম্প ও বাংলাদেশের মানুষ একই চিকিৎসা পেয়েছেন: দাবি স্বাস্থ্যমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ২০১ বার
করোনায় ট্রাম্প ও বাংলাদেশের মানুষ একই চিকিৎসা পেয়েছেন
নিউজটি শেয়ার করুন..
  • 17
    Shares

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দাবি করেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনার যে চিকিৎসা পেয়েছেন, এ দেশের মানুষও সেই চিকিৎসা পেয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্পকে রেমডেসিভির দেয়া হয়েছে। করোনা চিকিৎসায় এ দেশের মানুষও রেমডেসিভির পেয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে স্বাস্থ্যমন্ত্রী পুরস্কার ২০১৯’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

অনুষ্ঠানে সারা দেশের উপজেলা, জেলা, মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত ৫০টি হাসপাতালকে সেরা প্রতিষ্ঠানের স্বীকৃতি ও স্মারক দেয়া হয়। এসময় মন্ত্রী করোনা রোগীর সেবায় নিয়োজিত দেশের চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজের প্রশংসা করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ পদ্মা মেঘনা যমুনা আর বঙ্গোপসাগরের ঢেউ দেখে অভ্যস্ত। কোনো ঢেউকে এ দেশের মানুষ ভয় পায় না। করোনার দ্বিতীয় ঢেউ নিয়েও মানুষের কোনো শঙ্কা নেই বলেও মন্তব্য করেন জাহিদ মালেক।

অনুষ্ঠানে গত সাত মাসে করোনা মোকাবেলায় সরকার কী কী করেছে তা তুলে ধরে মন্ত্রী বলেন, করোনা মহামারীর শুরু থেকেই সারা দেশে জেলা পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। এ পর্যন্ত মোট ১০৯টি ল্যাবরেটরিতে পরীক্ষা হচ্ছে, প্রায় চার লাখ করোনা রোগী টেলিমেডিসিন সেবা নিয়েছেন এবং টেলিফোনে স্বাস্থ্যবিষয়ক পরামর্শ নিয়েছেন প্রায় ৪০ রাখ মানুষ।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর।


নিউজটি শেয়ার করুন..
  • 17
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন