1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
কুড়িগ্রামে নবম শ্রেণির ছাত্রীকে বিয়ে করে ইউপি চেয়ারম্যান ভাইরাল
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

কুড়িগ্রামে নবম শ্রেণির ছাত্রীকে বিয়ে করে ইউপি চেয়ারম্যান ভাইরাল

অনলাইন ডেস্ক | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ১৫০ বার
Up chiremen Bibartan
নিউজটি শেয়ার করুন..

এবার নবম শ্রেণির ছাত্রীকে বিয়ে করে ভাইরাল হয়েছেন ৪৫ বছর বয়সী ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকার। তিনি কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

এদিকে তৃতীয়বারের মতো বিয়ের পিঁড়িতে বসে অপ্রাপ্তবয়স্ক কিশোরীকে বিয়ে করায় তোপের মুখে পড়েছেন চেয়ারম্যান আবু তালেব সরকার। সরকারের বাল্যবিয়ে বন্ধ কর্মসূচী পালন না করে, উল্টো নিজেই বাল্যবিয়ে করে বসেছেন এই চেয়ারম্যান।

স্থানীয়রা জানিয়েছে, বুড়াবুড়ি ইউনিয়নের দোলন গ্রামের প্রতিবন্ধী বাচ্চু মিয়ার মেয়ে বকশীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়াশুনা করে। ওই ছাত্রীকে বিয়ে করার জন্য চেয়ারম্যান আবু তালেব নানা ভাবে ছাত্রীর পরিবারকে চাপ প্রয়োগ করে। একপর্যায়ে ওই স্কুলছাত্রীকে নানাভাবে ফুঁসলিয়ে আর্থিক সহায়তার প্রলোভন দেখিয়ে বিয়ে করে। কিন্তু এখনো ওই স্কুলছাত্রীর বয়স ১৮ বছর পূর্ণ হয়নি। আইন-আদালতকে তোয়াক্কা না করেই গত রোববার রাতে মেয়েটির পরিবারের লোকজন চেয়ারম্যানের সঙ্গে তার বিয়ে দেয়।

এদিকে চেয়ারম্যানের তৃতীয় বিয়ের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে এরই মধ্যে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এব্যাপারে উলিপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল গণমাধ্যমকে বলেন, বাল্যবিয়ে আইনত দণ্ডনীয় অপরাধ। একজন জনপ্রতিনিধি জেনে বুঝে আইন লঙ্ঘন করতে পারেন না। লিখিত অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।


নিউজটি শেয়ার করুন..
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন