logo
ঢাকামঙ্গলবার , ৪ জানুয়ারি ২০২২

কুয়াশার চাদরে ঢাকা রাজশাহী

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ৪, ২০২২ ১১:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে রাজশাহী। বেশ কয়েক দিন থেকেই বেড়েছে কুয়াশার ঘনত্ব। ঘন কুয়াশার কারণে মঙ্গলবার (০৪ জানুয়ারি) সকাল ৬টায় দৃষ্টিসীমা নেমে এসেছিল ৮০০ মিটারে। সকাল ১০টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৬ কিলোমিটারে। রাস্তায় যানবাহন চলাচল করছে ধীরগতিতে।

এদিকে ঘন কুয়াশার সঙ্গে বাড়ছে উত্তরের হিম শীতল বাতাস। ফলে কাঁপন ধরছে হাড়ে। জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছে না লোকজন।

রাজশাহী আবহাওয়া দফতরের উচ্চ পর্যবেক্ষক এএসএম গাউসুল আজম জানান, সকাল ৬টার দিকে রাজশাহীতে দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা মৃদু শৈত্যপ্রবাহের কাছাকাছি।

ওই সময় ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা নেমে এসেছিল ৮০০ মিটারে। ভোরে বাতাস বইছিল প্রতি ঘণ্টায় ৩ কিলোমিটার বেগে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কাটছে। সেইসঙ্গে দৃষ্টিসীমাও বাড়ছে। কমছে বাতাসের গতিও।

এর আগে ২০ ডিসেম্বর রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ মাসেই ধীরে ধীরে তাপমাত্রা কমে তা শৈত্যপ্রবাহে রূপ নেবে বলে জানিয়েছেন রাজশাহী আবহাওয়া দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম।

এদিকে শীতের তীব্রতা বাড়ায় দুর্ভোগ বাড়ছে ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের। সরকারি-বেসরকারি উদ্যোগে শীতবস্ত্র বিতরণও চলছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।