logo
ঢাকামঙ্গলবার , ২৯ সেপ্টেম্বর ২০২০

কুয়েট বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণের চেক বিতরণ

তুহিন হোসেন সাফিন | খুলনা (সদর) প্রতিনিধি
সেপ্টেম্বর ২৯, ২০২০ ৪:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম সম্প্রসারণ” শীর্ষক প্রকল্পের আওতায় অধিগ্রহণকৃত জমির মালিকদের অনুকূলে চেক বিতরণ করা হয়।

ইতোমধ্যেই ভূমি মালিকগণের দোরগোড়ায় দ্রুততর সময়ে হয়রানিমুক্ত পরিবেশে সঠিক সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা এর এল. এ শাখা নানামূখী কার্যক্রম গ্রহণ করেছে। তার মধ্যে অন্যতম কার্যক্রম হলো ক্ষতিপূরণের চেক ভূমি মালিকদের বাড়ি বাড়ি পৌছে দেয়া যার মূল লক্ষ্য টিসিভি (টাইম, কস্ট, ভিজিট) কমিয়ে জনগণের দোরগোড়ায় দ্রুত সেবা পৌছে দেয়া এবং অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ দালালমুক্ত এবং হয়রানিমুক্তভাবে প্রদান করার মাধ্যমে জনগণকে দ্রুত সেবা প্রদান করা।

এছাড়া খুলনা জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের দক্ষ নেতৃত্ব ও সার্বিক দিক নির্দেশনায় জমি অধিগ্রহণ সংক্রান্ত আরো কিছু উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যেমন- ভূমি অধিগ্রহণ কাযক্রমের ডিজিটাইজেশন/ অনলাইন সেবা কার্যক্রম, স্পটেই অধিগ্রহণ সংক্রান্ত শুনানী গ্রহণ ইত্যাদি।

এরই ধারাবাহিকতায় আজ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়ের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে ৩৫ জন ভূমি মালিকদের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেন অদ্যকার অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক মহোদয়। এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোছাঃ শাহানাজ পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ), মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম ডি এ বাবুল রানা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার প্রফেসর মোঃ আলমগীর কবির, প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম সহ প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।