logo
ঢাকাশনিবার , ৪ ডিসেম্বর ২০২১

খুবির ছাত্রী হলের খাবারে মিলল পোকা

প্রতিনিধি, খুবি
ডিসেম্বর ৪, ২০২১ ৮:০১ অপরাহ্ণ
Link Copied!

খুলনা বিশ্ববিদ্যালয়ের ( খুবি ) বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব হলের ক্যানটিনের খাবারে পোকা পাওয়া গেছে। গতকাল শুক্রবার রাতে ক্যানটিনের তরকারিতে পোকা পেয়েছেন বলে জানান ওই হলের আবাসিক শিক্ষার্থীরা।

জানা যায়, হলের খাবারে পোকা থাকায় তৎক্ষণাৎ প্রতিবাদ করেন ওই হলের ছাত্রীরা। গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টায় রান্না করা শুঁটকি চিংড়িতে পোকা পান এক ছাত্রী। পরে তিনি অন্য ছাত্রীদের জানালে তাঁরা একত্র হয়ে এ ঘটনার প্রতিবাদ শুরু করেন।

বঙ্গমাতা হলের এক ছাত্রী জানান, রাতে হলের ক্যানটিন থেকে রান্না করা শুঁটকি চিংড়ি কিনেছিলেন কয়েকজন ছাত্রী। খাওয়ার সময় ফার্মেসি ডিসিপ্লিনের এক শিক্ষার্থী দেখতে পান তাতে পোকা রয়েছে। তিনি সাত-আটটি পোকা পাওয়ার পর বিষয়টি অন্য ছাত্রীদের বলেন। এ সময় হলের সব ছাত্রী ভবনের নিচে নেমে একত্র হয়ে প্রতিবাদ শুরু করেন। পরে হলের প্রভোস্টসহ অন্য শিক্ষকেরা এসে ছাত্রীদের রুমে যাওয়ার অনুরোধ করেন।

ছাত্রীরা বলেন, ‘প্রভোস্টের অনুরোধে আমরা রুমে ফিরে এসেছি। তিনি বলেছেন আমাদের ক্যানটিনের সমস্যা অতি দ্রুত সমাধান করা হবে। সেই আশ্বাসে আমরা রুমে চলে এসেছি। নির্দিষ্ট সময়ে তা না হলে আমরা আবারও প্রতিবাদ করব।’

এ ঘটনার সত্যতা স্বীকার করে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব হলের প্রভোস্ট প্রফেসর ড. আয়েশা আশরাফ বলেন, ‘অতিদ্রুত হলের ক্যানটিন থেকে রাঁধুনি পরিবর্তন করা হবে।’

অন্যদিকে হলের ছাত্রীরা অভিযোগ করেন, ‘দীর্ঘদিন ধরে তাঁরা নিম্নমানের ও অপরিচ্ছন্ন খাবারসহ নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এ নিয়ে বারবার অভিযোগ দেওয়া সত্ত্বেও হল কর্তৃপক্ষ তাতে সাড়া দিচ্ছেন না।’

উল্লেখ্য, খুবির বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব হলটি দীর্ঘদিন চালু হলেও সেখানে ডাইনিংয়ের কোনো ব্যবস্থা নেই। ছাত্রীরা নিয়মিত হলের ক্যানটিন থেকে খাবার কিনে খেয়ে আসছেন। ক্যানটিনটি তদারকির দায়িত্বে রয়েছে হল কর্তৃপক্ষ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।