logo
ঢাকাবৃহস্পতিবার , ১ অক্টোবর ২০২০
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্পের অনলাইন প্রশিক্ষণের ২য় পর্বের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
অক্টোবর ১, ২০২০ ১০:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

খুলনা: দেশের তরুণ-তরুণীদের আউটসোর্সিং বিষয়ে সক্ষমতা বৃদ্ধি করে মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে আইসিটি বিভাগের অধীনে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় প্রফেশনাল আউটসোর্সিং প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে সরকার। এই প্রশিক্ষণের অধীনে তিনটি বিষয়ে (ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক ডিজাইন এবং ওয়েব ডেভেলপমেন্ট) ৪০ হাজার প্রশিক্ষণার্থীকে অনলাইনে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। তার ধারাবাহিকতায় সরকারের আইসিটি ডিভিশনের তত্ত্বাবধায়নে ও খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১২টায় এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে খুলনায় এই প্রশিক্ষণ কার্যক্রমের ২য় পর্বের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ।

খুলনায় লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্পের অনলাইন প্রশিক্ষণের ২য় পর্বের উদ্বোধন

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক সকল প্রশিক্ষণ প্রার্থীদের উদ্দেশ্যে এই প্রকল্পের গুরুত্ব নিয়ে আলোচনা করে সকলকে আন্তরিকতার সাথে প্রশিক্ষণ গ্রহণ করতে অনুরোধ করেন। তিনি বলেন, তথ্য ও প্রযুক্তির কল্যাণে সারা দুনিয়া হাতের মুঠোয় চলে এসেছে। এই প্রযুক্তির সহজ লভ্যতার কারণে ফ্রিল্যান্সিং বা অনলাইন মুক্তপেশাজীবীদের জন্যে কাজ আরো সহজ হয়ে গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আহসান উল্লাহ শরিফী এবং জেলা প্রশাসন অফিসের কর্মকর্তাবৃন্দ। এছাড়াও পরামর্শক প্রতিষ্ঠানসমূহের নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হামিদ ও মাহবুব হাসান উপস্থিত ছিলেন ।

সর্বনিম্ন এইচ.এস.সি বা সমমান পাশ যে কোন বয়সী আগ্রহী নারী/পুরুষ বাংলাদেশ সরকারের অর্থায়নে বিনামূল্যে এই প্রশিক্ষণে অংশ নিতে পারবেন। এ পর্যন্ত ৫০দিন ব্যাপী (২০০ ঘণ্টার) লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পে অংশগ্রহণ করার জন্য ৩ হাজারের বেশি প্রার্থী ইতিমধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। এই রেজিস্ট্রেশনকৃত প্রার্থী থেকে বাছাই করে যাদের ব্যক্তিগত কম্পিউটার ও ইন্টারনেট সংযোগ রয়েছে তাদেরকে প্রধান্য দিয়ে ব্যাচ গঠন করা হয়েছে। সফলভাবে প্রশিক্ষণ সম্পন্নকারীদেরকে আইসিটি ডিভিশন কর্তৃক সনদ প্রদান করা হবে। এই প্রশিক্ষণের মাধ্যমে অনলাইন মার্কেটপ্লেসে আয় ও স্থানীয় প্রতিষ্ঠানে চাকুরী এবং উদ্যোক্তা হওয়ার সুযোগ সৃষ্টি হবে। দ্বিতীয় পর্যায়ে এ জেলায় ২২টি ব্যাচে ৮৭৮ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করতে পারবেন।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
%d bloggers like this: