logo
ঢাকাবুধবার , ৮ সেপ্টেম্বর ২০২১

খুলনা বিভাগে এক দিনে ৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ৮, ২০২১ ১২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

খুলনা বিভাগে করোনাভাইরাসে শনাক্ত ও মৃতের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে সর্বনিম্ন ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৬৬ জনের।

এর আগে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ১৬৩ জনের।

বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘণ্টায় ৩৫৮ নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪ শতাংশ। আর মারা গেছেন দুজন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে যশোরে তিনজন, খুলনা ও কুষ্টিয়ায় দুজন করে এবং চুয়াডাঙ্গায় একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১০ হাজার ২২৬ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৬১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১ হাজার ৪০৩ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ২, সাতক্ষীরায় ১৩, যশোরে ১৭, নড়াইলে ৯, মাগুরায় ৫, ঝিনাইদহে ৪২, কুষ্টিয়ায় ৪৩, চুয়াডাঙ্গায় ১৫ ও মেহেরপুরে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।