1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
চন্দনাইশে মানব কল্যাণ পরিষদের শীতবস্ত্র ও শিক্ষাপোকরণ বিতরণ
সোমবার, ১০ মে ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

চন্দনাইশে মানব কল্যাণ পরিষদের শীতবস্ত্র ও শিক্ষাপোকরণ বিতরণ

রাবি প্রতিনিধি | দৈনিক বিবর্তন
  • নিউজ প্রকাশ: রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ১২৪ বার
নিউজটি শেয়ার করুন..

চট্টগ্রামের চন্দনাইশে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র ও শিক্ষাপ্রতিষ্ঠানে বেঞ্চ প্রদান করেছে মানব কল্যাণ পরিষদ। রোববার সকালে উপজেলার উত্তর হারালা পূর্ব জোয়ারা মহিলা দাখিল মাদরাসায় বেঞ্চ প্রদানের মাধ্যমে কর্মসূচি শুরু করে সংগঠনটি।

মাদরাসাটির অফিসে এক অনারম্ভর এক অনুষ্ঠানের মাধ্যমে কতৃপক্ষকে এসব বেঞ্চ প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক ট্রেনিং সেন্টারের সাবেক এডমিন ডিরেক্টর ও সংগঠনটির  সাধারণ সম্পাদক ওসমান গনি, মাদরাসার সুপারেন্টেন্ড মাওলানা  মোহসেন শহীদ সিদ্দীকি, সহ-সুপার মাওলানা নূরুল কাদের আরমান ও অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

এসময় ওসমান গনি বলেন, “আজ দুনিয়াব্যাপী মানুষে মানুষে বিভক্তি সৃষ্টি হচ্ছে। শিক্ষক হিসেবে আপনাদের শিক্ষার্থীদের মানবতার শিক্ষায় শিক্ষিত করে তোলতে হবে। আমাদের নিজেদের মধ্যে ঐক্য গড়ে তোলতে হবে। লোকদেখানো কার্যক্রমে লিপ্ত হওয়া উচিত না।

আমাদের শিক্ষকরাই জাতির মেরুদণ্ড। সব দিক থেকেই আমরা হেরে যাচ্ছি,হারিয়ে যাচ্ছি। যা কিছুই হোক আমরা পরস্পরের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত হবো না। বিভাজনের রাজনীতিতে আমরা দাবার গুটি হবো না। আমাদের সবসময় সজাগ থাকতে হবে, আমরা কোনভাবেই  ষড়যন্ত্রের শিকার হতে পারি না।  আমাদের গোড়াতেই যে গলধ সেটাতেই আমাদের হাত দিতে হবে। মানবতার প্রসারে শিক্ষামূলক কর্মসূচি বাস্তবায়নে আগামীতেও মানবকল্যাণ পরিষদ কাজ করে যাবে।

পরে বেলা সাড়ে ১১ টায় উপজেলার পাঠানদন্ডি গ্রামে শীতার্তদের মাধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় ২৭ টি পরিবারে শীতবস্ত্র বিতরণ করে তারা।

মানব কল্যাণ পরিষদ চট্টগ্রামের গ্রামাঞ্চলে প্রতি মাসে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে তাদের পড়াশোনা ও শিক্ষাজীবন চালিয়ে যাওয়ার সহায়ক ভুমিকা পালন করে আসছে’।

উল্লেখ্য,  দরিদ্র, অসহায় ও দুঃস্থ মানুষের আর্থসামাজিক উন্নয়নে  ২০১৪ সালে প্রতিষ্ঠা করা হয় মানবকল্যান পরিষদ।


নিউজটি শেয়ার করুন..
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন