logo
ঢাকাসোমবার , ৫ অক্টোবর ২০২০

চিংড়ি মাছে জেলি পুশ করায় জরিমানা সহ কারাদণ্ড;

তুহিন হোসেন সাফিন (খুলনা সদর) প্রতিনিধি
অক্টোবর ৫, ২০২০ ৩:০১ অপরাহ্ণ
Link Copied!

খুলনার রূপসায় আজ ০৫ অক্টোবর (সোমবার) জেলা ম্যাজিস্ট্রেট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোঃ ইউসুপ আলী মহোদয়ের তত্ত্বাবধানে খুলনার রূপসায় আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমন কল্পে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যজিস্ট্রেট দেবাশীষ বসাকের নেতৃত্বে খুলনার রূপসা উপজেলার বাগমারা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ৩ জন ব্যক্তিকে চিংড়িতে জেলি পুশ করতে দেখেন, কর্তব্যরত নির্বাহী ম্যজিস্ট্রেট, মৎস্য বিভাগের কর্মকর্তাগণ এবং কোস্ট গার্ডের সদস্যরা। সোহান শেখ (১৯), মোঃ শাহাজাহান (২২) ও শেখ কানন (২৩) নামের উক্ত তিন আসামি ও জেলি-পুশ করার উদ্দেশ্যে চিংড়ি পরিবহনকারী ভ্যান-চালক ইব্রাহিম হাওলাদার (৩০)-কে হাতেনাতে আটক করেন কোস্ট গার্ডের সদস্যরা। জিজ্ঞাসাবাদে তিনজন আসামি তাদের দোষ স্বীকার করেন এবং এ ধরনের কর্মকান্ডে তাদের সংশ্লিষ্টতা অনেক দিনের বলেও তারা জানান। ভ্যান-চালক ইব্রাহিম হাওলাদার তার দোষ স্বীকার করেন। দোষ স্বীকারোক্তির ভিত্তিতে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ এর যথাযথ ধারার বিধান মোতাবেক সোহান শেখ (১৯), মোঃ শাহাজাহান (২২) ও শেখ কানন (২৩)-কে ১৫ (পনেরো) দিন করে বিনাশ্রম কারাদণ্ড এবং উক্ত তিন জনসহ ভ্যান-চালক ইব্রাহিম হাওলাদার (৩০)-কে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা করে মোট ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরমানা করেন।

মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডের সদস্যগণ। ভোক্তাদের অধিকার সংরক্ষণে এবং হোয়াইট গোল্ড খ্যাত চিংড়ির রপ্তানি আয় সমুন্নত রাখতে জেলা প্রশাসন, খুলনা’র এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।