1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
ব্যবসায়ীরা ধুরন্ধর, নকল ভ্যাকসিন নিয়ে শঙ্কা : জিএম কাদের
বুধবার, ২৩ জুন ২০২১, ০১:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]
শিরোনাম:
কঠোর ‘লকডাউনে’ বদলে গেছে খুলনা! পাথরঘাটায় হরিণের চামড়া-মাংস উদ্ধার সংবাদ সম্মেলনের বক্তব্য নিতে গেলে সাংবাদিককে পিটিয়ে আহত বরগুনায় দুই ইউপি সদস্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত-১০ সুমি’জ হট কেক’র বিরুদ্ধে ১০ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা বরগুনা সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক সংস্কৃতিসেবীদের মাঝে সহায়তা প্রদান তালতলীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে দেবীদ্বারে আলোর পাঠশালায় বই ও ব্যাগ বিতরণ দেবীদ্বারে ২০ মাস বয়সি আমির হামজার রহস্যজনক মৃত্যু জি, টি ডিগ্রী কলেজে মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে আর্থিক অনুদান

ব্যবসায়ীরা ধুরন্ধর, নকল ভ্যাকসিন নিয়ে শঙ্কা : জিএম কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন
  • নিউজ প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ১৭০ বার
জিএম কাদের
নিউজটি শেয়ার করুন..

করোনার ভ্যাকসিন ভেজাল হওয়ার আশঙ্কা করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, দেশের বর্তমান প্রভাবশালী ব্যবাসায়ীরা খুব ধুরন্ধর। তারা তো এখন ধরাছোঁয়ার বাইরে। নকল ভ্যাকসিন বাজারে এনে তারা দেশে একটা গোপন অরাজকতা তৈরি করতে পারে। তারা সাধারণ মানুষকে করোনা ভ্যাকসিনের নামে নকল ভ্যাকসিন দিয়ে ঠকাতে পারে।

বুধবার (১৬ ডিসেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আমি খুবই উৎকণ্ঠিত হই, যদিও ব্যাপারটা হাস্যকর যে, আসলেই উৎকণ্ঠিত হওয়া উচিৎ কিনা! করোনার ভ্যাকসিনে নামে ভেজাল ভ্যাকসিন দেশের বাজারে চলে আসে কিনা এ নিয়ে আমি সংশয়ে আছি। দেখা যাচ্ছে, ডিস্টিল ওয়াটারকে করোনার ভ্যাকসিন হিসেবে চালানো হচ্ছে।

মহাজোটের সাবেক এই বাণিজ্যমন্ত্রী আরও বলেন, করোনার ভ্যাকসিন আমদানি বড় ধরণের একটা ব্যবসা হতে পারে। আমাদের ব্যবসায়ীরা খুবই শক্তিশালী। তারা বিভিন্নভাবে সরকারকে কব্জা করে বিভিন্ন স্বার্থ হাসিল করে যাচ্ছে। এই ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে যা ইচ্ছে তাই করে যেতে পারে। সবাইকে সতর্ক থাকতে হবে, যেন করোনার ভ্যাকসিনের নামে তারা মানুষকে ঠকাতে না পারে।

সরকারকে ভ্যাকসিনের ব্যাপারে আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে জিএম কাদের বলেন, আমেরিকার মতো ধনী দেশ তাদের জনগণকে বিনা পয়সায় ভ্যাকসিন দিবে। কিন্তু আমাদের তো ভ্যাকসিন নিজেদের কিনে নিতে হবে। কাজেই ব্যবসায়ীরা যদি ভ্যাকসিন নিয়ে লাগামহীন ব্যবসা শুরু করে, তবে তা দেশের জন্য ভয়ঙ্কর ব্যাপার হবে। কারণ সরকার ভ্যাকসিনের যে দাম নির্ধারণ করবে, তা দেশের ৯০ শতাংশ মানুষ দিতে পারবে না। তাই সরকারের কাছে দাবি, করোনার ভ্যাকসিন সবার জন্য বিনামূল্যে সরবরাহের ব্যবস্থা করা হোক।


নিউজটি শেয়ার করুন..
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন