logo
ঢাকারবিবার , ১৫ আগস্ট ২০২১

টাইমস স্কয়ারে দেখানো হলো বঙ্গবন্ধুর ভাষণ

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১৫, ২০২১ ১২:১৯ অপরাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের পর্যটকদের প্রধান আকর্ষণ কেন্দ্র টাইমস স্কয়ারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম তুলে ধরা হচ্ছে। প্রদর্শিত হচ্ছে অডিও-ভিজুয়াল ক্লিপ।

রোববার (১৫ আগস্ট) বাংলাদেশের জাতীয় শোক দিবস উপলক্ষে টাইমস স্কয়ারে বিশ্বখ্যাত বিশাল ‘বল ড্রপ’ বিলবোর্ডে ২৪ ঘণ্টায় প্রতি দুই মিনিট অন্তর ৭২০ বার বঙ্গবন্ধুর ক্লিপটি দেখানো হবে। অডিও-ভিজুয়াল ক্লিপটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ বিভিন্ন সময়ের স্মরণীয় মুহূর্তগুলো রয়েছে।

টাইমস স্কয়ারে বিশাল ডিজিটাল বিলবোর্ডে এই ক্লিপটির পাশাপাশি জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্টের ওপর একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হবে। বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশনের উদ্যোগে এই আয়োজন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে চলমান আয়োজনের অংশ হিসেবে এই উদ্যোগটি নেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

টাইমস স্কয়ার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের কেন্দ্রস্থলে ম্যানহাটানে অবস্থিত। টাইমস স্কয়ার নিউইয়র্কের অন্যতম প্রধান বাণিজ্যিক এলাকা। একে ‌‌‘পৃথিবীর সড়ক সংযোগস্থল’ বলা হয়। বিশ্বের অন্যতম ব্যস্ত পথচারী সংযোগস্থল এবং বিশ্ব বিনোদন শিল্পের অন্যতম প্রধান কেন্দ্র।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।