logo
ঢাকাশুক্রবার , ২৭ আগস্ট ২০২১

ঠাকুরগাঁও টিকাদান কেন্দ্র চত্বরে পানি, ভোগান্তিতে লোকজন

জাহিদ হাসান মিলু, ঠাকুরগাঁও
আগস্ট ২৭, ২০২১ ৯:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের পাশে করোনা সংক্রমণ প্রতিরোধী টিকাদান কেন্দ্রের চত্বরটি বৃষ্টির পানিতে আশপাশের ময়লায় দুর্গন্ধযুক্ত হয়ে সয়লাব হওয়ায় লোকজনকে ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়া কেন্দ্রে নিয়োজিত কিছু স্বেচ্ছাসেবী আগত টিকাগ্রহণকারীদের সাথে চরম দুর্ব্যবহার করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, প্রথমে ঠাকুরগাঁও জেলা টিকাদান কেন্দ্রটি আধুনিক সদর হাসপাতালের নুতন ভবনে শুরু করা হয়েছিল। সেখানে টিকাগ্রহণকারীদের উপচে পড়া ভিড়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের চলাচলে সমস্যা দেখা দেয়।

পরবর্তীতে কেন্দ্রটি হাসপাতালের পার্শ্ববতী একটি পুরাতন ভবনে স্থানান্তর করা হয়। সামান্য বৃষ্টি হলেই এ কেন্দ্রের চত্বরটির আশপাশের ময়লায় দুর্গন্ধযুক্ত হয়ে পানিতে সয়লাব হয়ে যায়। এসময় লোকজনকে ময়লা-দুর্গন্ধযুক্ত পানির উপর দিয়ে চরম ভোগান্তির মধ্য দিয়ে কেন্দ্রে ঢুকতে হয়। এছাড়া কেন্দ্রে আগত টিকাগ্রহণকারীদের ভিড় সামাল দিতে স্বাস্থ্যকর্মীদের হিমশিম খেতে হয়। এমন পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য সেবা কমিটির প্রস্তাবনায় রেড ক্রিসেন্ট সোসাইটি থেকে বেশ কিছু স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। কিন্তু এসব স্বেচ্ছাসেবকদের মধ্যে কিছু সদস্য কেন্দ্রে আগত টিকাগ্রহণকারীদের সাথে দুর্ব্যবহার করছে বলে অভিযোগ করে বলেন অনেকে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) একব্যক্তি তাঁর অসুস্থ স্ত্রীকে নিয়ে টিকা দিতে কেন্দ্রে যায়। এসময় মহিলাদের লাইনের কাছে যেতে না যেতেই স্বেচ্ছাসেবকদের দুই নারীকর্মী ওই ব্যক্তির উপড় ক্ষিপ্ত হয়ে অকথ্যভাষায় গালমন্দ দিতে শুরু করে। এক পর্যায়ে ওই ব্যক্তিসহ উপস্থিত অন্যান্যরা প্রতিবাদ জানায়। এসময় ওই নারীকর্মীদের ডাকে মাদকাশক্ত এক যুবক সেখানে উপস্থিত হয়ে প্রচন্ডভাবে ক্ষিপ্ত হয়ে ওই ব্যক্তিকে অকথ্যভাষায় গালমন্দসহ মারপিট করার চেষ্টা চালায় বলে সদর উপজেলার সালান্দর এলাকার সেন, রুহুল, ঠাকুরগাঁও রোড রেল স্টেশন এলাকার নুর জামান, আব্দুল হক, গড়েয়া মিলনপুর এলাকার রাকিবুল, সেলিমসহ অনেকে জানান।

এমতাবস্থায় কেন্দ্রের সুপারভাইজার পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এঘটনার প্রেক্ষিতে উপস্থিত অনেকে অভিযোগ করে বলেন, এ কেন্দ্রে প্রতিনিয়ত এমন ঘটনা ঘটছে এবং ২/১জন কর্মীর কারণে টিকাদান কেন্দ্রের বদনাম হচ্ছে। অথচ কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করছেন না।

পরে এ বিষয়ে সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকারকে অভিযোগ করা হলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।