1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
ডাক্তার হওয়ার স্বপ্ন পূরন হবার আগেই না ফেরার দেশে দশম শ্রেণির ছাত্রী হাফছা
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:৪২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

ডাক্তার হওয়ার স্বপ্ন পূরন হবার আগেই না ফেরার দেশে দশম শ্রেণির ছাত্রী হাফছা

জহিরুল আলম কামরুল ( ফেনী )
  • নিউজ প্রকাশ: শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৪৩ বার
ডাক্তার হওয়ার স্বপ্ন
নিউজটি শেয়ার করুন..
  • 6
    Shares

স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার তার এই স্বপ্ন পূরণ হওয়ার আগেই না ফেরার দেশে চলে গেলন বিস্ফোরণে অগ্নিদগ্ধ হওয়া হাফছা ইসলাম। সে ফেনী হলি ক্রিসেন্ট স্কুলের দশম শ্রেণীর মেধাবী ছাত্রী ছিলেন।

গত ৫ মার্চ রাতে ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কস্থ শফিক ম্যানশনে গ্যাসের লিকেজ থেকে ভয়াবহ বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন মা মেয়েসহ তিনজন। তাদেরকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে তাদের অবস্থার অবনতি হলে তাদেরকে ঢাকা বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। ৫দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বুধবার (১০ মার্চ) দুপুরে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসারত অবস্থায় মারা যান মা মেহেরুন্নেছা লিপি (৪০) ও পরে বৃহস্পতিবার রাত ১টার দিকে মেয়ে হাফছা ইসলাম (১৪) মারা যান।

তাদের মৃত্যুতে ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কস্থ শফিক ম্যানশনসহ আশপাশের এলাকায় ও হাফছার প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান ফেনী হলি ক্রিসেন্ট স্কুলে এলাকায় শোকের ছায়া নেমে আসে। হাফছার মৃত্যুতে বিদ্যালয়ের স্বাভাবিক কাজ বন্ধ রাখেন।

হাফছার সহপাঠি ও শিক্ষকরা জানান, সে অধিক মেধাবী ছিলেন। তার স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার। সে প্রায় সময় বলতো বর্তমান ডাক্তারদের চেয়ে আমি অসহায় মানুষ গরীবদেরকে ভালো সেবা দিব।

হাফছার মারা যাওয়ার খবর তার প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান ফেনী হলি ক্রিসেন্ট স্কুল ও তার এলাকায় ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীসহ তার সহকর্মীরা শোকে বিহ্বল হয়ে পড়েন।

শিক্ষা প্রতিষ্ঠানে কান্নার রোল ওঠে এবং তার শিক্ষকগণ ও সহপাঠিরা জানান, হাফছা আমাদের এখানে বরাবরে ভালো ছাত্রী ছিলেন এবং তার স্বপ্ন ছিল সে বড় হয়ে একজন ডাক্তার হবেন কিন্তু তার সে স্বপ্ন পূরণ হলো না আমরা মহান সৃষ্টিকর্তার দরবারে শুধু এটুকুই বলবো হাফসার মত আপনার মত এভাবে আর কারো যেন করুন মর্মান্তিক মৃত্যু না হয়। আমাদের সবাইকে সচেতন থাকতে হবে বাসা বাড়িতে গ্যাসের চুলা, মশার ইলেকট্রিক বেড, মোবাইল ব্যবহারে আমরা সবসময় আরো সতর্কভাবে ব্যবহার করব এবং সবাইকে বলবো আমাদের সচেতনতা আমাদেরকে ভালোভাবে বাঁচতে সহায়তা করবে।

উল্লেখ্য, গত ৫ মার্চ রাতে ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কস্থ শফিক ম্যানশনের পঞ্চম তলায় গ্যাসের লিকেজ থেকে ভয়াবহ বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন মা-মেয়েসহ তিনজন। মাহফুজুল ইসলাম নামে দুবাই প্রবাসির স্ত্রী মেহেরুন্নেসা (৪০), দুই মেয়ে ফারাহ ইসলাম (১৮) ও হাফসা ইসলামের (১৪)। তাদের বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট গ্রামে।


নিউজটি শেয়ার করুন..
  • 6
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন