logo
ঢাকারবিবার , ১৭ জানুয়ারি ২০২১

তালতলীতে ওয়াক্‌ফা দেয়া মসজিদের জমি  জোরপূর্বক দখলের চেষ্টা

মাহমুদুল হাসান (বরগুনা) প্রতিনিধি
জানুয়ারি ১৭, ২০২১ ৬:৩৪ অপরাহ্ণ
Link Copied!

বরগুনা জেলার তালতলী উপজেলায় আগা ঠাকুরপাড়ার  সরদার বাড়ি জামে মসজিদের সম্পত্তি দখলের অভিযোগ পাওয়া গেছে।

অদ্য ১৭ ই জানুয়ারি রোজ রবিবার বিকেল ৪ ঘটিকায় তালতলী সাংবাদিক ফোরামের সংবাদ সম্মেলন করে অভিযোগ কারী মোহাম্মদ জলিল সরদার কোষাধক্ষ্য সরদার বাড়ী জামে মসজিদ লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি অভিযোগ করেন যে,২০১৭ খ্রীঃ ওয়াক্‌ফা জমির উপর  প্রতিষ্ঠিত মসজিদটি এতোদিন যাবত সুন্দর ও সুষ্ঠু  ভাবে পরিচালিত হয়ে আসছিল ।গত ২১ ডিসেম্বর ২০২০ মসজিদের দাতা সদস্য মৃত্যু মতিয়ার রহমানের ছেলে ছালাম সরদার মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠ থেকে জোর পুর্বক মাটি কেটে নিজের বসত ভিটা ভরাট করেন।

এতে স্থানীয় মুসল্লীরা বাধা দিলে তিনি মসজিদ কে নিজের সম্পত্তি দাবী করিয়া প্রবেশ পথ বন্ধ্য করিয়া দেয় এবং ইমাম ও মক্তবে অধ্যায়নরত শিক্ষার্থীদেরকে অকথ্য ভাষায় গালাগালি করে জোর পূর্বক বের করে দেয়।

বিষয়টি উপজেলা পরিষদের মাধ্যমে মিমাংশার চেষ্টা করলে তিনি তাতে ক্ষিপ্ত হয়ে মুসল্লিদের বিরুদ্ধে  আমতলীর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মিথ্যা সি আর মামলা দায়ের করেন। বিষয়টি জেলা প্রশাসক বরগুনা ধর্মমন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেন।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।