logo
ঢাকাবুধবার , ১ সেপ্টেম্বর ২০২১

তালতলীতে বাইসাইকেল পেল ৭০ জন গ্রাম পুলিশ

মাহমুদুল হাসান, স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ১, ২০২১ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

বরগুনার তালতলীতে ৭০গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

বুধবার (১লা সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদে কার্যালয় চত্বরে ৭টি ইউনিয়নের ৭০ জন গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে এ সাইকেল বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো. কাওছার হোসেনর সভাপতিত্বে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো.রেজবি-উল-কবির, এছাড়া আরও উপস্থিত ছিলেন- বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ।

তালতলী

এ সম য়উপজেলা চেয়ারম্যান মো.রেজবি-উল-কবির বলেন,মননীয়  প্রধান মন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি স্তরেই যেমন উন্নয়নের ছোয়া লেগেছে, তেমনি স্থানীয় সরকারের বিভিন্ন কর্মকান্ডেও উন্নয়ের বর্হিঃপ্রকাশ ঘটেছে।

গ্রাম পুলিশের পেশাগত দায়িত্ব পালনে সহযোগিতার জন্য সরকার তাদের বাই-সাইকেল দিয়েছে। সামনের দিন গুলিতেও তাদের কাজের গতি আরো বেগবান হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. কাওছার হোসেন বলেন, একটি সময় গ্রাম পুলিশের সম্মানী ভাতা একেবারেই নগন্য পর্যায়ে ছিল কিন্ত বর্তমান সরকার ক্ষমতা গ্রহনের পর তাদের সম্মানী ভাতা বহুগুনে বৃদ্ধি পেয়েছে। সামাজে বিভিন্ন প্রকার অপরাধ দমনে  গ্রাম পুলিশকে আরো সচেতন ও দক্ষ হতে হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

বাইসাইকেল পেয়ে বড়বগী ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ছলেমান বলেন,আগে আমরা পা হেটে মানুষের বাড়িতে গিয়ে তথ্য পৌছে দিতাম। আর এখন সাইকেল পাওয়াতে  আমরা ইউনিয়ন পরিষদের যে কোন তথ্য  এক স্থান থেকে অন্য স্থানে দ্রুত পৌছে দেওয়ার পাশাপাশি নিজেরাও কোন ঘটনা ঘটলে দ্রুত পৌছাতে পারবো।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।