logo
ঢাকাসোমবার , ২০ ডিসেম্বর ২০২১

তালতলীতে স্কুলের বিস্কুট খেয়ে এক বছরের শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি, বরগুনা
ডিসেম্বর ২০, ২০২১ ৯:২৬ অপরাহ্ণ
Link Copied!

বরগুনার তালতলীতে স্কুল থেকে বিতারন করা উচ্চ পুষ্টিগুণ সম্পন্ন বিস্কুট খেয়ে জুনায়েত(০১) নামের এক শিশু মারা যাওয়ার অভিযোগ উঠেছে।

সোমবার(ডিসেম্বর) বেলা ১১ টার দিকে উপজেলার হাড়িপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পারিবার সূত্রে জানা যায়, উপজেলার হাড়িপাড়া গ্রামের আব্দুল জলিল হাওলাদারের বড় ছেলে জাকারিয়া (৯) কড়াইতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেনীতে লেখাপড়া করেন। গত ১৩ ডিসেম্বর জাকারিয়াকে স্কুল থেকে উচ্চ পুষ্টিগুণ সমৃদ্ধ বিস্কুট দেয়া হয়। ঐ স্কুলের বিস্কুট আজ সকালে মা মল্লিকা বেগম শিশুপুত্র জাকারিয়া ও এক বছরের শিশু জুনায়েতকে খেতে দেয়। বিস্কুট খাওয়ার সাথে সাথে শিশু জুনায়েত অসুস্থ্য হয়ে পড়ে। তাৎক্ষনিক শিশুটিকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালের চিকিৎসক ডাঃ সাদিয়া রাখি মাটি শিশুটিকে মৃত্যু ঘোষনা করেন।

শিশুটির মা মল্লিক বেগম বলেন, স্কুলের দেয়া বিস্কুট খেয়ে আমার ছেলে অসুস্থা হয়ে পড়ে। এরপরে হাসপাতালে নিয়ে আসার আগেই ছেলে মারা যায়।তিনি আরও বলেন স্কুলের ঐ বিস্কুট মনে হয় মেয়াদ ছিলো না।

কড়াইতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোসাঃ বিউটি বেগম তৃতীয় শ্রেনীর ছাত্র জাকারিয়াকে বিস্কুট দেয়ার কথা স্বীকার করে বলেন, উচ্চ পুষ্টিগুণ সমৃদ্ধ ওই বিস্কুট ৫ বছরের নীচের শিশুদের খাওয়ানো নিষেধ রয়েছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ সাদিয়া রাখি মাটি বলেন, ধারনা করা হচ্ছে শিশুটির স্বাসনালীতে বিস্কুট আটকে স্বাস প্রস্বাস বন্ধ হয়ে মারা গেছে।

তালতলী থানার ওসি কাজী শাখাওয়াত হোসেন তপু বলেন, বিষয়টি আমার জানা নেই। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।