1. admin@dailybibartan.com : dailybibartan :
  2. editor@dailybibartan.com : Boni Amin : Boni Amin
তালতলীতে স্বল্প পরিসরে পালিত হবে এবারের দুর্গাপূজা
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৫:৪১ অপরাহ্ন

তালতলীতে স্বল্প পরিসরে পালিত হবে এবারের দুর্গাপূজা

মোঃ মাহমুদুল হাসান (বরগুনা) প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ২৩ বার
তালতলী

বরগুনার তালতলী সীমিত করে পালিত হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) ১৩ টি পূজামন্ডপে পূজা ষষ্ঠী তিথিতে শুরু হবে দুর্গাপূজা।

শেষ হবে ২৬ অক্টোবর দশমী তিথিতে প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে। মহামারী করোনার কারণে এবার দুর্গাপূজার আনন্দ অনেকটা কম হতে চলেছে।অন্যান্য বছরের মতো এবার পূজার সেই পুরোনো সংস্কৃতির ধারবাহিকতা লুকিয়ে থাকবে ভক্তদের অন্তরে অন্তরে।

এবার পূজামন্ডপগুলোতে থাকছেনা আলোকসজ্জা নানা ধরনের আয়জন ।শারদীয় উৎসবের সব ক্ষেত্রেই থাকছে স্ব্যাস্থবিধির করাকরি।

উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রতন কুমার বিশ্বাস বলেন কোভিড ১৯ মহামারী পরিস্থিতির কারনে সাস্থবিধি মেনে স্বার্থিক আচারনের মাধ্যমে পুজার আয়জন সিমা বদ্ধ রাখা হবে।এ সম্পর্কিত কেন্দ্রীয় কমিটির ২৬ টি নির্দেশনা মেনে আমাদের পুজা করতে হবে।তিনি আরও বলেন বর্তমান সরকার সার্বিক ভাবে সহযোগিতার পাশাপাশি আর্থিক ভাবেও সহায়তা করে আসছে।এবার করনা ভাইরাস থেকে মুক্তি এবং সবার আরগ্য কামনা করে মন্দিরে প্রার্থনা করা হবে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডভোকেট জগদীশ চন্দ্র বলেন, করোনা ভাইরাসের কারণে এবার স্বাস্থ্যবিধি মেনে দুর্গা পূজা করতে হবে। এ বছর ১৩ টি পূজা মন্ডপে দুর্গাপূজার আয়োজন হয়েছে । সব মিলিয়ে আমাদের এবারের পূজা আনন্দঘন ও জাঁকজমকপূর্ণ ভাবে শেষ হবে বলে আশা করছি।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুজ্জামান মিয়া এবারের পুজায় যে কোন অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারো আনন্দ মুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, তবে প্রতিটি মণ্ডপে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক সাধ্য অনুযায়ী রাখতে হবে। একসাথে জটলা পাকানো যাবে না, কোন উচ্ছৃঙ্খল আচরণ করা যাবে না। প্রতিটি পূজামণ্ডপে সার্বক্ষনিক পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও আনসারসহ মোবাইলটিমের নজরদারি থাকবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন