logo
ঢাকামঙ্গলবার , ১৩ এপ্রিল ২০২১
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

তালতলীতে ১৫০০জন কৃষকদের মাঝে প্রণোদনার উফশী আউশ ও সার বিতরণ

মোঃ মাহমুদুল হাসান (বরগুনা প্রতিনিধি)
এপ্রিল ১৩, ২০২১ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

বরগুনা তালতলী উপজেলায় খরিপ -১/ ২০২১-২২ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণােদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হলাে । এ বছর তালতলী উপজেলায় কৃষি প্রণােদনার আওতায় মােট ১৫০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে উফশী আউশ ধান ফসলের বীজ ও সার বিতরণ করা হয় । প্রত্যেক কৃষক প্রতি বিঘা জমির জন্য ০৫ কেজি উফশি আউশ ধান বীজ , ১০ কেজি পটাশ সার ও ২০ কেজি ড্যাপ সার দেয়া হচ্ছে ।

মঙ্গলবার  (১৩এপ্রিল) দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে প্রণোদনা কর্মসূচীর আওতায় খরিপ/১, ২০২১-২০২২ মৌসুমে উফশী আউশ ধানের বীজ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রেজবী-উল কবির জোমাদ্দার।

এ সময় উপজেলা কৃষি অফিসার মোঃ আরিফুর রহমানের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ কাওসার হোসেনের সভাপতিত্বে তালতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুজ্জামান মিয়া, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মিজানুর রহমান, উপসহকারী কৃষি কর্মকর্তা সজিব তালুকদার ও মোঃ জামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আরিফুর রহমান বলেন, বর্তমান সংকটময় মুহুর্তে ধানের উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার লক্ষে এবং পানি কম ব্যবহার করে এ উপজেলায় পর্যাপ্ত জমিতে আউশ ধান চাষে কৃষকদের উৎসাহিত করতে এ কর্মসূচি বাস্তবায়নে উপজেলা কৃষি অফিস সর্বদা কৃষকদের পাশে থাকবে ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
%d bloggers like this: