logo
ঢাকামঙ্গলবার , ১৩ এপ্রিল ২০২১

তালতলীতে ১৫০০জন কৃষকদের মাঝে প্রণোদনার উফশী আউশ ও সার বিতরণ

মোঃ মাহমুদুল হাসান (বরগুনা প্রতিনিধি)
এপ্রিল ১৩, ২০২১ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

বরগুনা তালতলী উপজেলায় খরিপ -১/ ২০২১-২২ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণােদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হলাে । এ বছর তালতলী উপজেলায় কৃষি প্রণােদনার আওতায় মােট ১৫০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে উফশী আউশ ধান ফসলের বীজ ও সার বিতরণ করা হয় । প্রত্যেক কৃষক প্রতি বিঘা জমির জন্য ০৫ কেজি উফশি আউশ ধান বীজ , ১০ কেজি পটাশ সার ও ২০ কেজি ড্যাপ সার দেয়া হচ্ছে ।

মঙ্গলবার  (১৩এপ্রিল) দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে প্রণোদনা কর্মসূচীর আওতায় খরিপ/১, ২০২১-২০২২ মৌসুমে উফশী আউশ ধানের বীজ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রেজবী-উল কবির জোমাদ্দার।

এ সময় উপজেলা কৃষি অফিসার মোঃ আরিফুর রহমানের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ কাওসার হোসেনের সভাপতিত্বে তালতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুজ্জামান মিয়া, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মিজানুর রহমান, উপসহকারী কৃষি কর্মকর্তা সজিব তালুকদার ও মোঃ জামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আরিফুর রহমান বলেন, বর্তমান সংকটময় মুহুর্তে ধানের উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার লক্ষে এবং পানি কম ব্যবহার করে এ উপজেলায় পর্যাপ্ত জমিতে আউশ ধান চাষে কৃষকদের উৎসাহিত করতে এ কর্মসূচি বাস্তবায়নে উপজেলা কৃষি অফিস সর্বদা কৃষকদের পাশে থাকবে ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।