1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
তালতলীতে ২০১০ জন কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ
সোমবার, ১০ মে ২০২১, ০৫:৪১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

তালতলীতে ২০১০ জন কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

মোঃ মাহমুদুল হাসান (বরগুনা) প্রতিনিধি
  • নিউজ প্রকাশ: সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ২৯৯ বার
Taltoli news
নিউজটি শেয়ার করুন..
  • 57
    Shares

করোনা মহামারীতে বরগুনার তালতলীতে দরিদ্র  ২০১০ জন কৃষকের মাঝে সার, সবজি বীজ ও পানি সেচের যন্ত্র ২৮০টি কৃষক গ্রুপের মাঝে বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার(০৭ ডিসেম্বর)বেলা ১২টার দিকে উপজেলা পরিষদ পায়রা সম্মেলন হলে এসএসিপি প্রকল্পের মাধ্যমে ‘উচ্চমূল্য ও পুষ্টি সমৃদ্ধ বসতবাড়ি সবজি প্রদর্শনী’ কর্মসূচির আওতায় এসব উপকরণ বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মাঝে কৃষি উপকরণ তুলে দেন উপজেলা পরিষদে চেয়ারম্যান  মো. রেজবি-উল-কবির জোমাদ্দার। এসময় উপজেলার ৭টি ইউনিয়নের  ২০১০ জন কৃষকদের মাঝে এ উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ফজলুল ক জোমাদ্দার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কামরুল আহসান সহ উপজেলা কৃষি অফিসের কর্মকর্তারা।

উপজেলা কৃষি অফিস সূত্র জানায়,স্মালহোল্ডার এগ্রিকালচারাল কম্পিটিটিভনেস প্রজেক্ট(এসএসিপি)এর আওতায় কোভিড-১৯ বৈশ্বিক মহামারীতে দরিদ্র কৃষকদের  সহায়তায় উপজেলার প্রতিটি ইউনিয়ন পর্যায় ৪০ টি করে গ্রুপ তৈরি করা হয়েছে। প্রত্যেক কৃষকের জন্য বেনিফিশিয়ারী আইডি নম্বর করা হয়। তাদের ১২ ধরণের সবজি বীজ,৭ ধরণের সার ও পানির সেচ যন্ত্র,নেট ও সাইনবোর্ড দেওয়া হয়। পরবর্তীতে তাদেরকে প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়াও উপজেলায় বোরো ধানের বীজ সহায়তা প্রণোদনা ২০২০-২১ অর্থ বছরের আওতায় ১ হাজার জনকে ২ কেজি করে হাইব্রিড বোরো ধানের বীজ বিতরণ করা হয়।


নিউজটি শেয়ার করুন..
  • 57
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন