logo
ঢাকারবিবার , ২১ ফেব্রুয়ারি ২০২১

তিন যুগে প্রতিষ্ঠিত হয়নি শহীদ মিনার , তাই ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারিনি শহীদদের প্রতি

বরগুনা প্রতিনিধি
ফেব্রুয়ারি ২১, ২০২১ ১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয় লাউপাড়া সাগর সৈকত মাধ্যমিক বিদ্যালয়। বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আজ পর্যন্ত কোনো শহীদ মিনার তৈরি হয়নি।

এতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানতে পারছে না ভাষার সঠিক তাৎপর্য, জানাতে পারছে না ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা।

ভাষাশহীদদের শ্রদ্ধা জানানোর দিন আজ। এদিন দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানায়।

তবে প্রতিবারের মতো এবারও সেই সুযোগ থেকে বঞ্চিত হলো লাউপাড়া সাগর সৈকত মাধ্যমিক বিদ্যালয় শিক্ষার্থীরা।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা জানায়, স্কুলে শহীদ মিনার নেই, তাই আমরা শহীদ মিনারে ফুল দিতে পারি না।

শহীদ মিনার না থাকার কারণে ২১ ফেব্রুয়ারি ভালোভাবে পালন করতে পারি না। এছাড়া ওইদিন কোনো ছাত্র-ছাত্রী বিদ্যালয়ে আসেনি।

স্থানীয় কিছু ছাত্র-ছাত্রী জানান, ২১ ফেব্রুয়ারির দিন আমাদের স্থানীয় বড় ভাইয়েরা বাঁশ, কলা গাছ ও মাটি দিয়ে শহীদ মিনার তৈরি করে। আমরা ওখানে ফুল দিয়ে শ্রদ্ধা জানাই।

এ বিষয়ে লাউপাড়া সাগর সৈকত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম হায়দার এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, প্রতি বছর সরকারি ভাবে শহীদ মিনার নির্মাণের কথা থাকলেও প্রতিশ্রুতির মাধ্যমেই রয়ে গেল কিন্তু নির্মাণ হয়নি শহীদ মিনার।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণের জন্য কোন বাজেট আছে কিনা আমার জানা নেই। তবে আমি বিষয়টি দেখবো তিনি আরও বলেন চাইলে স্থানীয় জন প্রতিনিধি, জেলা পরিষদ, উপজেলা পরিষদের পক্ষে থেকে শহীদ মিনার নির্মাণ করতে পারবে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।