logo
ঢাকারবিবার , ৭ মার্চ ২০২১

তিস্তার জল কাউকে দেব না: মোদিকে চ্যালেঞ্জ দিলেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক | দৈনিক বিবর্তন
মার্চ ৭, ২০২১ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ভারতের পশ্চিমবঙ্গের রাজ্যসভা নির্বাচন আসন্ন। চলছে প্রতিদ্বন্দ্বি দলগুলোর প্রচার-প্রচারণা। রোববার (৭ মার্চ) কলকাতায় ব্রিগেড ময়দানে নির্বাচনী জনসভায় বক্তব্য দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের কঠোর সমালোচনা করেছেন মোদি।

এদিকে মোদি যখন কলকাতা ব্রিগেডে মমতা বন্দোপাধ্যায়ের সমালোচনায় ব্যস্ত তখন রাজ্যের শিলিগুড়িতে অপর এক সভায় বক্তব্য দিচ্ছিলেন তৃণমূল কর্ণধার মমতা। এ সভায় তিস্তার জল দেব না বলে সাফ ঘোষণা দেন মমতা।

বক্তৃতায় মমতা বলেন, তিস্তা নিয়ে কোনও আপস হবে না। এটা উত্তরবঙ্গ ও বাংলার হিস্যা। আগে আমরা খাবো তার পর তো দেব।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো সম্পর্ক রয়েছে উল্লেখ করে মমতা বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমার সম্পর্ক অনেক ভালো। তারপরও বলি, বাংলায় একটা নির্বাচিত সরকার রয়েছে। তাকে পাশ কাটিয়ে সব কিছু দিয়ে দিচ্ছে। বাংলার মানুষ কোনও ভাবেই তা মেনে নেবে না।

মমতা আরও বলেন, হঠাৎ করে বলা হলো তিস্তার জল দিয়ে দাও। আরে ভাই রাজ্যকে জিজ্ঞাসা করলো না। আমার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক সবচেয়ে ভাল। আমি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানায়, সালাম জানায়। একটা রাজ্য সরকার আছে। তুমি (মোদি) হঠাৎ গিয়ে বলে আসছো রাজ্যটাকে বিক্রি করে দেবে! অত সস্তা নয় ভাই। তিস্তা উত্তরবঙ্গের হিস্যা। বাংলার হিস্যা। এটা মোদির মনে রাখতে হবে।

প্রসঙ্গত, আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশর্তবর্ষের অনুষ্ঠানে বাংলাদেশ সফর করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ধারণা করা হচ্ছে, মোদির ওই সফরে তিস্তা নিয়ে মোদির পক্ষ থেকে ইতিবাচক ঘোষণা আসতে পারে। তারপরও মমতা পশ্চিমবঙ্গের ক্ষমতায় থাকাকালীন তিস্তা নিয়ে মোদির কোনও ঘোষণাই যে কাজে আসবে না তা এখন পরিষ্কার।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।