logo
ঢাকামঙ্গলবার , ১ জুন ২০২১

দেবীদ্বারে আলোর পাঠশালায় বই ও ব্যাগ বিতরণ

শাহ সাহিদ উদ্দিন, কুমিল্লা
জুন ১, ২০২১ ৭:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

দেবীদ্বার বয়েজ এন্ড গালর্স কমিউনিটি’র উদ্যোগে ‘পথহারাদের আলোর পাঠশালা’র শিক্ষার্থীদের বই ও ব্যাগ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে দেবীদ্বার উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত ওই বই ও ব্যাগ বিতরণ অনুষ্ঠিত হয়।

বয়েজ এন্ড গালর্স কমিউনিটি’র উদ্যোগে দেবীদ্বার পৌর এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা পথ শিশু, শিক্ষা বঞ্চিত অসহায় ও হত দরিদ্র পরিবারের শিশুদের খুঁজে এনে তাদের শিক্ষার আলোয় আলোকিত করতে দেবীদ্বারে ‘পথহারাদের আলোর পাঠশালা’র প্রতিষ্ঠা করা হয়। ‘পথহারাদের আলোর পাঠশালা’র আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম আগামী জুনমাসে মাঝামাঝি সময়ে কার্যক্রম শুরু করার লক্ষে শিক্ষার্থীদের মধ্যে এ বই ও ব্যাগ বিতরণ করা হয়।

উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত ওই সভায় বয়েজ এন্ড গালর্স কমিউনিটি’র সভাপতি মোঃ রুবেল আহমেদ’র সভাপতিত্বে এবং আয়েশা আলী মুক্তার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রাকিব হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি সার্বিক) মো. আরিফুর রহমান, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, বিশিষ্ট সমাজ সেবক ও ঠিকাদার ব্যবসায়ি মো. লুৎফর রহমান বাবুল।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, দেবীদ্বার আলহাজ¦ জোবেদা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ’র প্রভাষক শিপ্রা রানী দত্ত, দেবীদ্বার রয়েল ইন্টারন্যাশনাল কলেজ’র প্রভাষক মো. শাখাওয়াত হোসেন ভূঁইয়া, আসাদুজ্জামান, সবুজ আহমেদ, মো, আব্দুর রহমান ভূঁইয়া, মহিলা শ্রমিক লীগের সদস্য সচিব শাহিনূর আক্তার লিপি, শারমিন আক্তার, মো. আল-আমিন নকিব, সাংবাদিক সফিউল আলম রাজিব, শাহ্ সাহিদ উদ্দিন, রিয়া আক্তার, নূর জাহান আক্তার, নিরা আক্তার, জান্নাতুল ফেরদৌস, শিমু আক্তার প্রমূখ।
দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান বলেন, বাংলাদেশের জন্য এটি একটি সময়োপযোগী সিদ্ধান্ত, আমি বাংলাদেশের যখন যেখানেই থাকিনা কেন স্মরন করলে অবশ্যই পথশিশুদের পাশে থাকব। তিনি পথ শিশুদের উদ্দেশ্যে বলেন, এ পথশিুরা আমাদের আগামী ভবিষ্যৎ, একদিন তাদের মধ্য থেকে কেউ হয়তো জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আমাদের সুনাম ছড়িয়ে দেবে।

এ ব্যাপারে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, দেবীদ্বার বয়েজ এন্ড গালর্স কমিউনিটি’র উদ্যোগে আমাদের সমাজে ছড়িয়ে ছিটিয়ে থাকা পথ শিশু, শিক্ষা বঞ্চিত অসহায় ও হতদরিদ্র পরিবারের শিশুদের খুঁজে এনে শিক্ষাদানের যে কর্মসূচী হাতে নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয় ও যুগপযোগী। পথশিশু হতদরিদ্র শিক্ষা বঞ্চিত শিশুদে শিক্ষাদানে যাবতীয় সুযোগ সুবিধা প্রদানের সহায়তা করব। পরে অতিথিদের কাছ থেকে শিক্ষার্থীরা বই ও ব্যাগ গ্রহন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাকিব হাসান শিক্ষার্থীদের পাঠ্যসূচীর অন্তর্গত সমস্ত বই ও দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান সকল শিক্ষার্থীদের জন্য ব্যাগ দানে সহযোগীতা করেন।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।