logo
ঢাকাবৃহস্পতিবার , ১ জুলাই ২০২১
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

দেশে করোনায় একদিনে রেকর্ড ১৪৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
জুলাই ১, ২০২১ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৪৩ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে এখনও সর্বোচ্চ মৃত্যু। এ ছাড়া একই সময় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮ হাজার ৩০১ জন।

এ নিয়ে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৬৪৬, আর আক্রান্ত শনাক্ত দাঁড়াল ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জন।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গতকাল বুধবার করোনায় আক্রান্ত হয়ে ১১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮ হাজার ৮২২ জন। আর রোববার ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১১৯ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আরটি–পিসিআর, জিন এক্সপার্ট এবং র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৫৬৬টি সক্রিয় ল্যাবে ৩২ হাজার ৯২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনাভাইরাস পজিটিভ আসে ৮ হাজার ৩০১টি নমুনার ফল। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২৫ দশমিক ৯০ শতাংশ, গতকাল যা ছিল ২৫ দশমিক ১৩ শতাংশ।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৪ হাজার ৬৬৩ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৮ লাখ ২০ হাজার ৯১৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিড আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।