logo
ঢাকাবৃহস্পতিবার , ১৪ জানুয়ারি ২০২১

দেশে ১৪ কোটি ভ্যাকসিন রাখার ব্যবস্থা আছে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | দৈনিক বিবর্তন
জানুয়ারি ১৪, ২০২১ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

দেশে অন্তত ১৪-১৫ কোটি ভ্যাকসিন ডোজ রাখার ব্যবস্থা সরকারের হাতে রয়েছে। কাজেই ৪-৫ কোটি ভ্যাকসিন চলে এলে সেগুলো সঠিকভাবে প্রয়োগে কোনো সমস্যা হবে না। এ কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের ভ্যাকসিন প্রয়োগ ও বিতরণ সংক্রান্ত একটি সভা শেষে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশের সরকারি হাসপাতালগুলি থেকেই ভ্যাকসিন দেয়া হবে। প্রতি উপজেলায় ৭ লাখ ডোজ ভ্যাকসিন রাখার ব্যবস্থা রাখা হবে। ভ্যাকসিন প্রদানে ৪২ হাজার কর্মীকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। সেইসঙ্গে প্রস্তুত করা হয়েছে ৭ হাজার জনের একটি টিম।

তিনি আরও বলেন, আগামী ২৫ বা ২৬ জানুয়ারি করোনা ভ্যাকসিন আসার কথা রয়েছে। কোভ্যাক্সের ভ্যাকসিনসহ প্রায় ৫ কোটি মানুষকে টিকা দেয়া সম্ভব। ভ্যাকসিন দিতে কোনো অনিয়ম যাতে না হয় সেজন্য দেশের ঔষধ প্রশাসন অধিদপ্তর কঠোরভাবে মনিটরিং করবে বলেও জানান জাহিদ মালেক।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।