logo
ঢাকাশুক্রবার , ২৭ আগস্ট ২০২১

নাগপুরের হাসপাতালে ক্যাপ্টেন নওশাদ, যাচ্ছে বিমানের উদ্ধারকারী দল

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ২৭, ২০২১ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

মাঝ আকাশে হার্ট অ্যাটাক করা বিজি-২২ ফ্লাইটের ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমকে ভারতের নাগপুরের হোপ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া ফ্লাইটে থাকা ১২৪ জন যাত্রীকে নিরাপদে ফিরিয়ে আনতে ভারত যাচ্ছে বিমানের ৮ সদস্যের উদ্ধারকারী দল।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-পিআর) তাহেরা খন্দকার ঢাকা পোস্টকে বলেন, ‘সকালে মাস্কাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শিডিউল ফ্লাইট বিজি-২২ মোট ১২৪ জন যাত্রী নিয়ে ঢাকা আসার পথে পাইলট  হঠাৎ অসুস্থ বোধ করেন। এ সময় জরুরি অবতরণের জন্য কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করা হলে তারা নিকটতম নাগপুর এয়ারপোর্টে অবতরণ করার পরামর্শ দেয়। সে অনুযায়ী ফ্লাইটটি নাগপুরে ড. বাবা সাহেব আম্বেদকার আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।’

তিনি বলেন, ‘অবতরণের পর বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটির ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমকে হোপ হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে। বিমানের দিল্লি অফিসের কান্ট্রি ম্যানেজারকে জরুরিভিত্তিতে যাত্রী, ক্রু ও ফ্লাইটের বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য নাগপুর প্রেরণ করা হয়েছে।’

ফ্লাইটের যাত্রীদের বিষয়ে তিনি জানান, ‘সব যাত্রী নিরাপদে আছেন। ইতোমধ্যে যাত্রীদের জন্য এয়ারপোর্ট লাউঞ্জে খাবার ও বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে। সেখানে যাত্রীরা অপেক্ষা করছেন। শুক্রবার সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে বিমানের শিডিউল ফ্লাইটের মাধ্যমে আট সদস্যের একটি উদ্ধারকারী দলকে নাগপুরে পাঠানো হচ্ছে। সেখান থেকে আজ রাতেই যাত্রীসহ বিজি-২২ ফ্লাইটটি ঢাকায় এসে পৌঁছবে বলে আশা করা যাচ্ছে।

এর আগে বৃহস্পতিবার বিমানের ফ্লাইটটি ওমান যায়। সেখান থেকে স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসার কথা থাকলেও ফ্লাইটটি ভোর সাড়ে ৬টায় ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে। তবে ভারতের স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকার দিকে না এসে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।