1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
নিজ বাসভবনে অবরুদ্ধ রাবি উপাচার্য
বুধবার, ১২ মে ২০২১, ১০:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

নিজ বাসভবনে অবরুদ্ধ রাবি উপাচার্য

রাবি প্রতিনিধি | দৈনিক বিবর্তন
  • নিউজ প্রকাশ: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ১২৮ বার
R
নিউজটি শেয়ার করুন..
  • 11
    Shares

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ( রাবি)  উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনের প্রধান ফটকে ঝুলছে তালা।  ক্যাম্পাসে চাকরি প্রত্যাশী সাবেক ও বর্তমান ছাত্রলীগের নেতা-কর্মীরা সোমবার (১১ জানুয়ারি) রাত ৯টায় উপাচার্যের বাসভবনের সামনে অবস্থানের এক পর্যায়ে  এ তালা ঝুলিয়ে দেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত উপাচার্য তার নিজ বাসভবনে অবরুদ্ধ অবস্থায় রয়েছেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সোমবার দুপুরে অফিস চলাকালীন সময়ে রেজিস্ট্রার দপ্তরের এড-হকে জালাল নামের একজন প্রতিবন্ধীর চাকরি নিশ্চিত হলে সন্ধ্যার দিকে অন্য চাকরি প্রত্যাশীরা উপাচার্য ভবনের সামনে জড়ো হতে থাকেন। কিছুক্ষণ অবস্থানের পরে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার নেতৃত্বে ছয় জনের একটি দল উপাচার্যের সঙ্গে দেখা করেন। উপাচার্য তাদের চাকরি নিশ্চিতের বিষয়ে আস্বস্ত না করলে বাহিরে এসে তারা উপাচার্যের ভবনে তালা ঝুলিয়ে দেন। বর্তমানে প্রায় ৩০ জন চাকরি  প্রত্যাশী উপাচার্যের বাসভবনের সামনেই অবস্থান করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক চাকরি প্রার্থী বলেন, আমাদেরকে ২০১৭ সাল থেকে উপাচার্য আশ্বাস দিয়ে আসছে। কিন্তু চাকরি দিচ্ছেন না। উপাচার্য ঠিকই তার মেয়ে জামাতার চাকরি দিয়েছেন। আমাদের চাকরির বিষয় সামনে আসলেই তিনি বিভিন্ন অজুহাত প্রদর্শন করেন।

জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন,  আজকে নিয়োহকৃত এড হক সম্পর্কে আমরা জানতে পেরেছি। তাই ছাত্রলীগের নেতা-কর্মীদের কেন চাকরি হচ্ছে না  সেটি জানতে আমরা  গিয়েছিলাম উপাচার্যের কাছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে একটি চিঠি দেওয়া হয়েছে একজন প্রতিবন্ধি ছেলেকে চাকরি দেওয়া জন্য। আমি প্রধানমন্ত্রীর নির্দেশনা পালন করেছি। অন্যদের চাকরি দেওয়া এ মুহুর্তে আমার পক্ষে অসম্ভব। কারণ শিক্ষা মন্ত্রণালয় রাবি ক্যাম্পাসে সব ধরণের নিয়োগের উপর নিষেধাজ্ঞা জারি রেখেছেন।


নিউজটি শেয়ার করুন..
  • 11
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন