1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় আরও চারজন গ্রেফতার
শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় আরও চারজন গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪১ বার
পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় আরও চারজন গ্রেফতার
নিউজটি শেয়ার করুন..

ঢাকা: গত ২৪ জুলাই রাজধানীর পল্টনে পুলিশ বক্সের কাছে বোমা বিস্ফোরণের ঘটনায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির আরও চার সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিওমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দিনগত রাতে রাজধানীর উত্তরা আজমপুর এলাকায় সিটিটিসির বিশেষ অভিযান ‘অপারেশন এলিগ্যান্ট বাইটের’ ধারাবাহিকতায় তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে আটটি মোবাইল ফোন জব্দ করা হয়।
গ্রেফতার চারজন হলেন- মামুন আল মোজাহিদ ওরফে সুমন ওরফে আবু আবদুর রহমান, মো. আল আমিন ওরফে আবু জিয়াদ, মো. মোজাহিদুল ইসলাম ওরফে রোকন ওরফে আবু তারিক ও সারোয়ার হোসেন রাহাত।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) ডিএমপির উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন বাংলানিউজকে জানান, গ্রেফতার চারজনকে রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হলে আদালত তাদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

সিটিটিসি সূত্র জানায়, গত ১১ আগস্ট সিলেটে অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত নব্য জেএমবির পাঁচজন সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় আরও চার জনকে গ্রেফতার করা হয়। এর ফলে এখন পর্যন্ত পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় মোট নয় জন নব্য জেএমবির সদস্যকে গ্রেফতার করা হলো।

উত্তরা থেকে গ্রেফতার চারজনের সঙ্গে ইতোপূর্বে গ্রেফতার শেখ সুলতান মোহাম্মদ নাইমুজ্জামানের বিভিন্ন সিক্রেট অ্যাপসের মাধ্যমে পল্টনে হামলার নির্দেশনা ও পরিকল্পনা বিষয়ক কথোপকথনের প্রমাণ পাওয়া গেছে।

গত ২৪ জুলাই রাত সাড়ে ৯টার দিকে পুরানা পল্টন এলাকায় পুলিশ বক্সের কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে আইইডিতে ব্যবহৃত ইলেকট্রিক টেপ, জিআই পাইপের কনটেইনার, সার্কিটের অংশ, তারের অংশ বিশেষ, লোহার তৈরি বিয়ারিং ও বল, নাইন ভোল্ট ব্যাটারির অংশ বিশেষ উদ্ধার করা হয়। এ ঘটনায় পল্টন মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


নিউজটি শেয়ার করুন..
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন