logo
ঢাকাবুধবার , ৩০ জুন ২০২১

পাঁচ ছবি আটকে আছে ফারিয়ার

বিনোদন প্রতিবেদক
জুন ৩০, ২০২১ ১১:১১ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা: অভিনয়ে তো আছেনই, মাঝেমধ্যে গান গেয়ে চমকে দেন নুসরাত ফারিয়া। পড়াশোনার জন্য অভিনয়ে বিরতিও নিতে পারেন। সব মিলিয়ে জানা গেল তাঁর বর্তমান অবস্থা।

শুটিং আটকে

করোনা মহামারির কারণে আটকে আছে ফারিয়ার সিনেমার শুটিং। আগামী মাসে ‘ভয়’ ও ‘বিবাহ অভিযান টু’ নামে কলকাতার দুটি ছবির শুটিং করার কথা ছিল। কিন্তু মহামারি পরিস্থিতির অবনতির কারণে তা এখন অনিশ্চিত। একই কারণে বাংলাদেশের দুটি ছবি ‘পাতাল ঘর’ ও ‘অপারেশন সুন্দরবন’–এর একটি করে গানের শুটিংও পিছিয়েছে। গান দুটি শেষ হলেই ছবির কাজ শেষ হবে। আবার লকডাউন পড়ে গেল। ‘বিবাহ অভিযান টু’ যুক্তরাজ্যে শুটিংয়ের প্ল্যান চলছে।

বঙ্গবন্ধু বায়োপিক

‘বঙ্গবন্ধু’ ছবিতে ১৮ থেকে ২৯ বছর বয়সী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ফারিয়া। এই বছরের সেপ্টেম্বরে সিনেমার ফের শুটিং শুরু হবে বলে জানান ফারিয়া। তিনি বলেন, করোনা পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে। যদি সবকিছু ঠিক থাকে তাহলে বাংলাদেশে শুটিং শুরু হবে।

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া। ছবি: ইনস্টাগ্রাম থেকে

ব্যস্ততার ফিরিস্তি

ফারিয়া ৮ জুন থেকে কাজে ফিরেছেন। ছোট ছোট কিছু কাজ বাকি ছিল, সেগুলো শেষ করেছেন। তিনি বলেন, ‘মোস্তফা সরয়ার ফারুকী ভাইয়ের একটি শোতে অংশগ্রহণ করেছি। যেহেতু পরীক্ষা শেষ, এখন সিনেমায় চুক্তিবদ্ধ হব। তা নিয়ে মিটিং করলাম। কিছু চমক রেখে দিচ্ছি আগামী মাসে দেওয়ার জন্য।’ বেশ কয়েকটি পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন এখন। সেসব পণ্যের প্রমোশনেও সময় দিতে হচ্ছে।

লক্ষ্য ব্যারিস্টারি

কিছুদিন বিরতি নিয়েছিলেন। ৮ জুন থেকে কাজে ফেরার কারণ পড়াশোনার ব্যস্ততা। ফারিয়া ইউনিভার্সিটি অব লন্ডনে আইন বিষয়ে পড়ছেন। আইন পেশায় প্রতিষ্ঠিত হতে চান এই মডেল, অভিনেত্রী। সেই লক্ষ্যে শুটিংয়ের যত ব্যস্ততা থাকুক, পড়াশোনাও চালিয়ে যাচ্ছেন। ৭ জুন তৃতীয় বর্ষের প্রথম অংশ শেষ হয়েছে। ফারিয়া জানান, করোনার মধ্যে বাসায় পরীক্ষার ভালো প্রস্তুতি নিতে পেরেছিলেন। পরীক্ষা ভালো হয়েছে। অক্টোবরে আর দুটো পরীক্ষা দিলে ফারিয়ার এলএলবি শেষ হবে। ডিসেম্বরে যুক্তরাজ্যে বার অ্যাট ল কোর্সে ভর্তির জন্য আবেদন করবেন। সুযোগ এলে কাজে কিছুদিন বিরতি নিয়ে সেখানে পড়তে যাওয়ারও ইচ্ছে আছে।

করোনায় শুটিং

সরকার লকডাউন দিয়ে করোনা মোকাবিলার চেষ্টা করছে। আসলে আমাদের সবার উচিত সচেষ্ট হওয়া। শুটিংয়ে আমি চেষ্টা করি যতটুকু সম্ভব বিধিনিষেধ মেনে চলার। আমাদের অনেক নতুন অভ্যাস রপ্ত করতে হচ্ছে। মাস্ক পরা, একটু পরপর হ্যান্ড স্যানিটাইজ করা, সামাজিক দূরত্ব মেনে চলা অনুশীলনের ব্যাপার। শুরুতে একটু কষ্ট হলেও এখন এসবে অভ্যস্ত হয়ে গেছি। আমি শুটিংয়ে গেলে এই ব্যাপারগুলো নিশ্চিত করি। সবার উচিত এটা খেয়াল করা। তাহলে হয়তো সুস্থ পৃথিবীতে ফিরতে পারব।

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া। ছবি: ইনস্টাগ্রাম থেকে

গানে প্রশংসা

এই বছর ‘আমি চাই থাকতে’ শিরোনামে গান করেছিলেন ফারিয়া। গানটি দেড় কোটিবার দেখা হয়েছে। এতে ভীষণ আনন্দিত ফারিয়া। আট মাসে নিজের গান থেকে এমন সাড়া পেয়ে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। এ গানে ঠোঁট মিলিয়ে, টিকটক ও ভিডিও তৈরি করে কাভার করেছেন অনেকে। শিল্পী হিসেবে এটা নুসরাত ফারিয়ার জন্য খুবই আনন্দের। তিনি বলেন, ‘এ বছর আমার তিনটি গান এসেছে। একটি সলো গান, একটি ইমরানের সঙ্গে, আরেকটি সিনেমার। গানে এভাবেই টুকটাক থাকতে চাই। মানুষ আমার প্রথম গান নিয়ে যেভাবে সমালোচনা করছিল। এখন কিন্তু প্রশংসাই বেশি পাই।’ সম্প্রতি আরও একটি গানের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ফারিয়া। জানালেন, দেশের বাইরে গানটির ভয়েজ রেকর্ডিংও শুটিং হবে। করোনার কারণে আপাতত যাওয়া হচ্ছে না। তবে চলতি বছরের শেষের দিকে দেশের বাইরে যাওয়া হতে পারে।

ওটিটির সম্ভাবনা

ওটিটির নাম লিখিয়েছেন নুসরাত ফারিয়াও। ‘যদি কিন্তু তবুও…’ ছবি জি ফাইভে মুক্তি পেয়েছে। ফারিয়া বলেন, ‘জি ফাইভ কর্তৃপক্ষ যখন বলল এক সপ্তাহের মধ্যে তারা লক্ষ্যে পৌঁছে গেছে, তখন খুব ভালো লেগেছে। এ জন্য আমি ওটিটিতে কাজের ব্যাপারে উৎসাহী হয়েছি। দেখুন জি ফাইভে আমার কনটেন্টের পাশে সালমান খানের মুভিও আছে। আমার কাজ যদি ভালো না হয় তা হলে দর্শক চোখ ফিরিয়ে নেবে। তাই আমাদের কাজের মান বাড়াতেই হবে। ভালো গল্প, চিত্রনাট্য ও চরিত্র পেলে ওয়েব কনটেন্ট করব। এটা বিনোদনের নতুন সম্ভাবনা। পুরো বিশ্ব তা যথাযথভাবে ব্যবহারও করছে।

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া। ছবি: ইনস্টাগ্রাম থেকে

বিয়ে ভাবনা

হবু বর রনি রিয়াদ রশীদ নিজের ব্যবসা দাঁড় করাতে ব্যস্ত দিন পার করছেন। মহামারিসহ ব্যক্তিগত এসব ব্যস্ততায় বিয়ে পিছিয়ে যাচ্ছে ফারিয়ার। জীবনে একবারই বিয়ে করবেন, সেটা বেশ ধুমধাম করে করবেন বলে দেরিতে আপত্তি নেই তাঁর। ২০২০ সালের ২১ মার্চ রনি রিয়াদ রশীদের সঙ্গে বাগদান হয় তাঁর। সে সময় তিনি জানিয়েছিলেন, সে বছরের নভেম্বর মাসেই বিয়ে। কিন্তু সেটা আর হয়নি। এ ব্যাপারে ফারিয়া বলেন, ‘বিয়ের বিষয়টি আমাদের দুই পরিবার দেখছে। তা ছাড়া এই পরিস্থিতিতে বিয়ে করলে তো অনুষ্ঠান করা যাবে না। বিয়ে তো একবারই করব, বারবার নয়। সুতরাং আয়োজন করে মনের মতো করেই করতে চাই। এখন ভালো সময়ের অপেক্ষায় আছি। তা ছাড়া আমার পরীক্ষা ও আটকে থাকা শুটিং নিয়ে বেশ ব্যস্ত হয়ে পড়েছি। অন্যদিকে ওর ব্যবসায়িক ব্যস্ততা।’

সাইবার বুলিং

অনেক সময় সাইবার বুলিংয়ের শিকার হন নুসরাত ফারিয়া। তিনি বলেন, কোনো একটা কাজ করলাম। কিংবা একটা ছবি দিলাম। অনেক সময়ই সংবাদ আসে ‘নেটিজেনদের আক্রমণের শিকার নুসরাত ফারিয়া’ কিংবা ‘সমালোচনার মুখে নুসরাত ফারিয়া’ শিরোনাম দিয়ে। এসব করে তাদের গুরুত্ব দেওয়া হয়েছে। মনে হয় এটা সমালোচনা। আসলে তারা আক্রমণ করছে। শুধু সেলিব্রেটি নয়, সাধারণ একজন মেয়ের ছবিতেও বাজে কমেন্ট হয়। তাতে বোঝা যায় মানুষের মনমানসিকতা কেমন। যারা বুলিং করে. তাদের আমি পাত্তা দিই না। তাদের কথা আমার কাজে প্রভাব ফেলে না। আর্টিস্টরা না জেনে ভুল করতে পারে। সেজন্য ক্ষমাও চাইতে পারে। তাই বলে প্রতিদিন একশ্রেণির মানুষ তাদের চাপে রাখে। তারা কী মনে করে জানি না, আমরা সব দোষত্রুটির ঊর্ধ্বে হব। নাকি তারা সব দোষের ঊর্ধ্বে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।