logo
ঢাকাবুধবার , ১১ আগস্ট ২০২১

পিএসজিতে মেসি খেলবেন ৩০ নম্বর জার্সি পরে

স্পোর্টস ডেস্ক
আগস্ট ১১, ২০২১ ১২:২১ অপরাহ্ণ
Link Copied!

নতুন মৌসুমে নতুন ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে ( পিএসজি ) লিওনেল মেসি খেলবেন ৩০ নম্বর জার্সি পরে। বার্সেলোনাতেও অভিষেকের সময় ৩০ নম্বর জার্সি পরে খেলেছিলেন তিনি। পিএসজিতে নতুন অধ্যায়ের শুরুটা করবেন পুরোনো জার্সি নম্বরেই।

পিএসজিতে থাকা ব্রাজিলীয় তারকা নেইমার অবশ্য মেসিকে ১০ নম্বর জার্সিটি নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। তবে এই প্রস্তাবে রাজি হননি মেসি। তিনি জানিয়েছেন, ১০ নম্বর জার্সিটি বন্ধু নেইমারের জন্যই তোলা থাকবে। বার্সেলোনাতে নেইমারের সঙ্গে জুটি বেঁধে খেলেছেন মেসি। কাতালান ক্লাবটিতে মেসি যখন ১০ নম্বর জার্সি পরে খেলেছেন। নেইমার তখন পরতেন ১১ নম্বর জার্সি। ২০১৭ সালে নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে এলে পান ক্লাবের ১০ নম্বর জার্সি।

বার্সেলোনায় ১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে মেসি সর্বশেষ ১০ নম্বর জার্সি পরে খেললেও ক্লাবটিতে আরও দুটি নম্বরের জার্সি পরে খেলেছেন। একটি ১৯ নম্বর, আরেকটি ৩০ নম্বর। তবে শুরুটা করেছিলেন ৩০ নম্বর দিয়েই। পরে ১৯ নম্বর জার্সি পরে খেলছেন। বার্সায় তখন ১০ নম্বর জার্সি পরত ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো।

২০০৮ সালে ব্রাজিলিয়ান তারকার ন্যু ক্যাম্প থেকে বিদায়ের পর ১০ নম্বর জার্সি ওঠে মেসির গায়ে। এরপর এই ১০ নম্বর জার্সি পরেই মেসি কাটিয়ে দিয়েছেন এক দশকেরও বেশি সময়। ১০ নম্বর জার্সির সঙ্গে মেসি এতটাই মিশে গিয়েছিলেন যে জার্সি নম্বরের সঙ্গে মিলিয়ে তাঁকে ডাকা হতো ‘এলএম টেন’ নামে। এখন পিএসজিতে ৩০ নম্বর জার্সি পরলে ‘এলএম টেন’ এর পরিবর্তে মেসিকে ডাকা হবে ‘এলএম থার্টি’ নামে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।