logo
ঢাকামঙ্গলবার , ৬ অক্টোবর ২০২০
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

পূর্ব শত্রুতার জেরে কৃষকের জমির ফসল বিনষ্ট

মাহমুদুল হাসান, বরগুনা প্রতিনিধি
অক্টোবর ৬, ২০২০ ১০:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

বরগুনার তালতলীতে পূর্ব শত্রুতার জেরে এক কৃষকের ১ বিঘা জমির ধান গাছ বিনষ্ট করা হয়েছে। উপজেলার দঃগাব বাড়ীয়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে।

উপজেলার আঃ লতীফের ছেলে ফেরদৌস জানান, একই এলাকার ইউনুস গংদের সাথে তাদের জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ইউনুস আকন (৫০) ও তার ছোট ভাই আবুবকর আকন (৪০) কেরোসিন দিয়ে স্প্রে করে তার ধান ক্ষেত পুড়িয়ে সাবাড় করে দিয়েছে।

ভুক্তভোগী জানান,ফসলের সঙ্গে এভাবে কেউ শত্রুতা করতে পারে তা না দেখলে বিশ্বাস হবে না। তিনি এই বিষয়ে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাবেন।

সরোজমিনে গিয়ে দেখা যায়,ফেরদৌস এর চাষাবাদকৃত ক্ষেতটি পুড়ে সম্পুর্ন বিনষ্ট হয়েগেছে।

প্রত্যক্ষদর্শী আঃলতিফ ও সোবাহান জানান,আমরা দেখেছি একদিন বিকেলে ইউনুস ও আবুবকর স্প্রে করতেছে।এরপর থেকেই ধানের গাছগুলি আস্তে আস্তে শুকিয়ে যাচ্ছে।

এ বিষয়ে তালতলী উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আরিফুর রহমান জানান, তিনি ক্ষতিগ্রস্থ ক্ষেতটি পরিদর্শন করে সকল প্রকার সহযোগীতা এবং আইনানুগ ব্যাবস্থা নিবেন।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুজ্জামান মিয়া জানান, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ আসেনি, তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।