logo
ঢাকামঙ্গলবার , ২০ অক্টোবর ২০২০

প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

dailybibartan
অক্টোবর ২০, ২০২০ ৫:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

অধিদপ্তরের নিয়োগ শাখার সহকারী পরিচালক আতিক বিন সাত্তার গণমাধ্যমকে জানান, এবার প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা। মঙ্গলবার (২০ অক্টোবর) চারটি জাতীয় দৈনিক পত্রিকায় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি আরও জানান, আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে আবেদন গ্রহণ শুরু হবে। ২৪ নভেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। সহকারী শিক্ষকদের বেতন হবে জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর গ্রেড ১৩ অনুযায়ী ১১০০০-২৬৫৯০ টাকা।

বিজ্ঞপ্তি অনুসারে, প্রার্থীদের বয়স ২০ অক্টোবর পর্যন্ত সর্বনিম্ন ২১ বছর এবং গত ২৫ মার্চ পর্যন্ত সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে এ বয়সসীমা হবে ২৫ মার্চ পর্যন্ত ৩২ বছর। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সম্মান বা সমমানের ডিগ্রি থাকতে হবে। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা।

আজ মঙ্গলবার চারটি দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। বিস্তারিত তথ্য পাওয়া যাবে ওয়েবসাইটে। ( http://dpe.teletalk.com.bd )।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।