logo
ঢাকামঙ্গলবার , ৩ আগস্ট ২০২১

ফুরাচ্ছে না ঐশীর অপেক্ষা

বিনোদন ডেস্ক, ঢাকা
আগস্ট ৩, ২০২১ ৯:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

‘মিশন এক্সট্রিম’, ‘আদম’, ‘রাতজাগা ফুল’ ঐশীর তিনটি ছবি মুক্তির অপেক্ষায়। আর এই অপেক্ষার প্রহর যেন শিগগিরই কাটছে না। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী জানিয়েছেন সেই অপেক্ষার কারণ আর ক্যারিয়ার নিয়ে তাঁর পরিকল্পনার কথা।

ঐশী

জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: ফেসবুক থেকে

২০১৮ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট মাথায় ওঠার পর থেকেই ঠিক করে রেখেছিলেন সিনেমায়ই অভিনয় করবেন। ২০১৯ সালে এসে সেই সুযোগটা পেয়েও যান। একটা-দুটো নয়, পরপর তিনটি ছবিতে অভিনয় করেছেন তিনি। কথা ছিল, ২০২০ সালে ছবিগুলো মুক্তি পাবে, পর্দায় অভিষেক হবে নায়িকা ঐশীর। কিন্তু দিন আসে দিন যায়, ঐশীর অপেক্ষা বাড়ে।

তিনটি ছবিতে তিন ধরনের চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘মিশন এক্সট্রিম’-এ মারদাঙ্গা চরিত্র, ‘আদম’-এ অজপাড়াগাঁর আশির দশকের এক সুবিধাবঞ্চিত মেয়ে, আর ‘রাতজাগা ফুল’ ছবিতে এক চঞ্চলার চরিত্রে; যা ঐশীর অভিনয়-প্রতিভা প্রমাণে ক্যারিয়ারের শুরুতেই অনেকটা এগিয়ে রাখত। তবে ঐশী আশাহত নন।

তিনি বলেন, ‘করোনার কারণেই ছবি মুক্তি দেওয়া যাচ্ছে না। একটু অপেক্ষা করতে হচ্ছে। তাই আমি হতাশ নই। হতাশ হওয়ার কারণ খুঁজতে গেলে চারপাশে হাজারটা আছে। ভালো থাকার কারণ তো হাতে গোনা। সেই ভালো থাকার কারণের মধ্যে আমার ছবি। ছবি মুক্তি পাবে, ভালো কিছু হবে—এটা আমার বিশ্বাস।’

ঐশী

জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: ফেসবুক থেকে

রায়হান রাফির ‘নূর’ ছবিতে অভিনয় করছেন আরিফিন শুভ। শোনা যাচ্ছে সেই ছবিতে ফের জুটি হবেন শুভর সঙ্গে। তা নিয়ে কিছু বলতে চাইলেন না। শুধু এটুকু জানালেন, ‘কথাবার্তা হয়েছে। যত দূর জানি আরও অনেকের সঙ্গেই কথা হয়েছে। শুভ ভাইয়ের সঙ্গে আগে কাজ করেছি। তাই আমার সঙ্গে কথা চূড়ান্ত হলে কাজ করা সহজ হবে।’

হতাশ হওয়ার কারণ খুঁজতে গেলে চারপাশে হাজারটা আছে। ভালো থাকার কারণ তো হাতে গোনা। সেই ভালো থাকার কারণের মধ্যে আমার ছবি। ছবি মুক্তি পাবে, ভালো কিছু হবে—এটা আমার বিশ্বাস।

জান্নাতুল ফেরদৌস ঐশী, মডেল

আটকে থাকা ছবিগুলো ওটিটিতে মুক্তির কোনো পরিকল্পনা কি আছে? ঐশী বললেন, ‘তেমনটা শুনিনি। সবই হলে মুক্তির জন্য প্রস্তুত। যেমন ‘মিশন এক্সট্রিম’ নিয়ে সানী সানোয়ার ভাই আমাকে বলেছেন, ওটিটিতে মুক্তির পরিকল্পনা খুব কম। কারণ বড় পর্দার কথা চিন্তা করে উনি ছবি বানিয়েছেন। এই ছবির আসল মজাটা ওটিটিতে পাওয়া যাবে না। এ জন্য পরিচালক চাইছেন পরিস্থিতি স্বাভাবিক হলে সিনেমা হলেই মুক্তি দেবেন। মীর সাব্বির ভাইয়ের ‘রাতজাগা ফুল’ আমার প্রথম ছবি। স্বাভাবিকভাবেই সবার অন্য রকম প্রত্যাশা আছে। তা ছাড়া এটা অনুদানের সিনেমা। হল ছাড়া মুক্তি দেওয়া সম্ভবও নয়।’

ঐশী

জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: ফেসবুক থেকে

এত উৎসব-পার্বণ যায়, টিভি নাটকে দেখা যায় না ঐশীকে। কারণ? ঐশী বললেন, ‘মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার পর আমাকে নিয়ে লেখালেখি হয়েছে। সব জায়গাতেই আমি বলেছি, আমার ছবি করার ইচ্ছে। এ জন্য হয়তো নাটকের প্রস্তাব নিয়ে তেমন কেউ আসেননি। এখন ওয়েব ফিল্মের অফার পাই। তবে এখনো হ্যাঁ বলিনি।’

কারণ কী? ঐশী বললেন, ‘আমার অভিনীত ছবিগুলো বড় পর্দায় মুক্তি পাওয়ার কথা। এখনো হয়নি। যাদের সঙ্গে কাজ করেছি, তারাও চায় বড় পর্দায় বড় করে আত্মপ্রকাশ হোক। এত দিন সে কারণেই অপেক্ষা করলাম। এখন হুট করে ওটিটি বা টিভিতে কাজ শুরু করলে এত দিনের পরিকল্পনা ভেস্তে যাবে। তাই আরও সময় নিতে চাচ্ছি। তাড়াহুড়োর কিছু নেই।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।