1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
ফের পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিল ভারত
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৮:৪২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

ফের পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিল ভারত

অনলাইন ডেস্ক | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৯ বার
171702Kalerkantho pic
নিউজটি শেয়ার করুন..
  • 45
    Shares

পাঁচদিন বন্ধ থাকার পর ভারতে আটকে পড়া পেঁয়াজ শনিবার (১৯ সেপ্টেম্বর) রপ্তানি শুরু করে দেশটির ব্যবসায়ীরা। কিন্তু একদিন পরই অর্থাৎ রবিবার হিলি স্থলবন্দর দিয়ে আবার রপ্তানি বন্ধ করে দেওয়া হয়েছে।

আজ রবিবার বিকেল পর্যন্ত হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজবাহী কোনো ট্রাক দেশে প্রবেশ করেনি। ব্যবসায়ীরা জানিয়েছেন, নতুন করে নির্দেশনা না আসা পর্যন্ত এ বন্দর দিয়ে পেঁয়াজ রপ্তানির সম্ভাবনা নেই।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ বলেন, ভারত সরকার গত সোমবার হঠাৎ করে কোনো কিছু না জানিয়ে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। পরে শুক্রবার একটি নোটিফিকেশন জারি করে যে, রবিবার টেন্ডার হওয়া পেঁয়াজগুলো তারা রপ্তানি করবে। সেই মোতাবেক অনুমতি দেওয়ায় গতকাল শনিবার হিলি স্থলবন্দর দিয়ে মাত্র ১১টি ট্রাকে ২৪৬ টন পেঁয়াজ দেশে প্রবেশ করে। যে ১১ ট্রাক পেঁয়াজ রপ্তানি করেছে তার অধিকাংশ পেঁয়াজই ইতোমধ্যে পচে নষ্ট হয়ে পানি ঝরছে।

তিনি বলেন, রবিবার বন্দর দিয়ে পেঁয়াজ প্রবেশ করবে কিনা সে বিষয়টি আমাদের জানা নেই। কারণ শুধু গত রবিবারের টেন্ডার হওয়া পেঁয়াজ রপ্তানির জন্য অনুমতি পেয়েছে। কিন্তু নতুন করে কোনো নির্দেশনা না দেওয়া পর্যন্ত ভারতীয় কাস্টম বন্দর দিয়ে কোনো পেঁয়াজ রপ্তানি করতে দেবে না।

উল্লেখ্য, গত সোমবার ভারত সরকার হঠাৎ করে কোনো কিছু না জানিয়ে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। এর পরে শুক্রবার একটি নোটিফিকেশন জারি করে গত রবিবার টেন্ডার হওয়া পেঁয়াজগুলো তারা রপ্তানি করবে।


নিউজটি শেয়ার করুন..
  • 45
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন