logo
ঢাকারবিবার , ৭ মার্চ ২০২১

খুলনায় দেড় লক্ষাধিক শিক্ষার্থীর কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ

জেলা প্রতিনিধি | দৈনিক বিবর্তন
মার্চ ৭, ২০২১ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

খুলনায় ১ লাখ ৫০ হাজার ১৫১ জন শিশুর কণ্ঠে শোনা গেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কালজয়ী ৭ই মার্চের ভাষণ (অনুকৃতি)। রোববার (৭ মার্চ) বিকেলে মহানগরীর বয়রাস্থ খুলনা সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে এবং চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরামের সার্বিক ব্যবস্থাপনায় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন করা হয়।

জেলা প্রশাসন কর্তৃপক্ষ জানায়, মূল অনুষ্ঠানস্থলে মহানগরীর শ্রেষ্ঠ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নির্বাচিত ১৫১ জন শিশু এবং একই সঙ্গে সমগ্র জেলা থেকে ভার্চুয়ালি সংযুক্ত ১ লাখ ৫০ হাজার জন শিশু বঙ্গবন্ধুর (ক্ষুদে শিক্ষার্থী) কণ্ঠে একযোগে ধ্বনিত হয় বঙ্গবন্ধুর সেই কালজয়ী ভাষণ।

১৯৭১ সালের ৭ই মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর দেয়া সেই ১৯ মিনিটের ভাষণ প্রদান করে ক্ষুদে শিক্ষার্থীরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আজ ৭ই মার্চ। যেদিন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন। সেই ঐতিহাসিক ক্ষণকে লক্ষাধিক ক্ষুদে বঙ্গবন্ধু আবারও স্মরণীয় করে রাখল। এটি সারা বাংলাদেশের ভেতরে একটি ব্যতিক্রমী আয়োজন। ক্ষুদে শিশুরা সঠিক ইতিহাস জানুক এটাই কাম্য সবার।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।