logo
ঢাকারবিবার , ৬ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: চবি শিক্ষকদের প্রতিবাদ, ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | দৈনিক বিবর্তন
ডিসেম্বর ৬, ২০২০ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এছাড়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

শনিবার (৫ ডিসেম্বর) রাতে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. এমদাদুল হক এবং সাধারণ সম্পাদক মনজুরুল আলমের সাক্ষরিত এক লিখিত বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের স্থিতিশীল পরিস্থিতিকে অস্থিতিশীল করার হীন উদ্দেশ্যে কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর হানা দিয়ে তার অংশবিশেষ ভেঙে ফেলা হয়েছে। মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর এ অপতৎপরতা স্বাধীন বাংলাদেশে সহ্য করা হবে না।

বিবৃতিতে বঙ্গবন্ধর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শিক্ষকরা।

এদিকে একই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। বিক্ষোভ মিছিলটি চবির হলসমূহ প্রদক্ষিণ শেষে ক্যাম্পাসের জিরো পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, যে মহান নেতার নেতৃত্বে এই বাংলাদেশ স্বাধীন হল, আমরা স্বাধীন নাগরিক হিসেবে স্বীকৃতি পেলাম, সেই জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্যে যারা হামলা চালিয়েছ তাদের গ্রেপ্তার না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।