logo
ঢাকাশনিবার , ১৬ অক্টোবর ২০২১

বাংলাদেশের প্রথম লক্ষ্য সুপার টুয়েলভ

স্পোর্টস ডেস্ক
অক্টোবর ১৬, ২০২১ ৬:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

একদিন বাদেই ওমান পর্ব দিয়ে মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরের প্রথম দিনেই শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। প্রথম পর্ব ভালো করলে সুপার টুয়েলভে খেলার সুযোগ মিলবে বাংলাদেশের। প্রতিপক্ষের বিবেচনায় ব্যাপারটা সহজ মনে হলেও আপাতত প্রথম পর্বকেই পাখির চোখ মানছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। ওমান পর্বে ভালো করে আগে সুপার টুয়েলভ নিশ্চিত করাই বাংলাদেশের প্রথম লক্ষ্য। এরপর ম্যাচ ধরে আগাতে চান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

আগামী রোববার স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

মূল লড়াইয়ের আগে আইসিসির ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আসেন মাহমুদউল্লাহ। সেখানেই দলের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন অধিনায়ক।

এক পর্যায়ে নিজেদের বিশ্বকাপ পরিকল্পনা নিয়ে বলেন, ‘যতটা সম্ভব ভালো খেলতে চাই। প্রথমে সুপার টুয়েলভে উঠতে চাই। এরপর ম্যাচ ধরে ধরে এগোনোর পরিকল্পনা। আমরা চাই ভালো ক্রিকেট খেলতে।’

পাশিপাশি সতীর্থদের কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়ার আহ্বান জানালেন অধিনায়ক, ‘স্পিন বোলিংটা আমাদের একটা শক্তির জায়গা। কয়েক বছর ধরে স্পিনার তথা আমাদের বোলিং বিভাগই খুব ভালো করছে। কয়েকটি সিরিজে পেসাররা ভালো করেছে। সর্বশেষ কয়েকটি সিরিজে স্পিন আর পেসের সমন্বয়টা খুব ভালো ছিল। আর আমরা যেখানেই খেলি আমাদের এই মানসিকতা নিয়ে খেলতে হবে যে যেকোনো কন্ডিশনের সঙ্গেই খাপ খাইয়ে নিতে পারি।’

চোটের কারণে প্রস্তুতি ম্যাচে ছিলেন না মাহমুদউল্লাহ। তবে বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকে খেলবেন বলেন জানিয়ে রাখলেন অধিনায়ক, ‘চোট থেকে সেরে উঠছি। এখন ভালোর দিকে। প্রস্তুতি ম্যাচ খেলিনি। কিন্তু এখন ভালোর দিকে। আশা করছি প্রথম ম্যাচ থেকেই খেলতে পারব।’

বারের বিশ্বকাপে প্রাথমিক পর্বের দুই গ্রুপে অংশ নেবে আটটি দল। দলগুলো হলো—বাংলাদেশ, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। প্রথম রাউন্ডে ভালো করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে হবে বাংলাদেশসহ এই আট দলকে।

অন্যদিকে, সুপার টুয়েলভে দুই গ্রুপে আছে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। তাদের সঙ্গে যোগ দেবে প্রাথমিক পর্বের সেরা চার দল।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।