logo
ঢাকাশনিবার , ৬ নভেম্বর ২০২১

প্রয়োজনে টাকাই নেব না; বিদ্যা সিনহা মিম

বনি আমিন, স্পেশাল রিপোর্টার
নভেম্বর ৬, ২০২১ ৮:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

অনেক দিন নতুন ছবির খবরে নেই অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। কয়েকটি ছবিতে অভিনয়ের কথা হলেও শেষ মুহূর্তে পিছিয়ে এসেছেন। মিমের সাক্ষাৎকার নিয়েছেন বনি আমিন।

সিয়ামের সঙ্গে ‘ইত্তেফাক’ ছবির শুটিং শুরু করেছিলেন। দুই বছর পর আবার নাকি কাজ শুরু হচ্ছে?

আমার সঙ্গে এখনো কথা হয়নি। যদি নির্মাতা-প্রযোজক আমার সঙ্গে যোগাযোগ করেন, তাহলে এটি নিয়ে চিন্তাভাবনা করব।

নতুন ছবিতে আপনাকে দেখতে পাচ্ছি না কেন?

একটা ছবিতে অভিনয়ের ব্যাপারে কথা হয়েছে। আর ওয়েবে কাজের অফার প্রচুর আসছে। কিন্তু প্রপার গল্প না হলে করতে চাই না। আবার অনেক সময় গল্প ভালো লাগলেও বাজেটে মেলে না।

শুনেছিলাম মোশাররফ করিমের সঙ্গে ‘ড্রাইভার’ ছবিতে অভিনয়ের কথা ছিল?

আগে থেকেই এতে অভিনয়ের ব্যাপারে আমার সঙ্গে নির্মাতার আলাপ হচ্ছিল। আমি করতেও চেয়েছিলাম। যে পারিশ্রমিক চেয়েছিলাম, সেটার সঙ্গে মেলেনি। এ কারণে করা হয়নি শেষ পর্যন্ত।

বিদ্যা সিনহা মিম

বিদ্যা সিনহা মিম। ছবি: ইনস্টাগ্রাম

পারিশ্রমিকের বিষয়টি কি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে এখন?

লাস্ট যে চার-পাঁচটা ওয়েব ফিল্ম ও সিরিজে অভিনয়ের প্রস্তাব এসেছে, সবগুলোতেই ঝামেলা হয়েছে। বাধ্য হয়ে না করে দিতে হয়েছে। যদি কখনো এ রকম হয়, একটা ফিল্মের গল্প আসছে, যে গল্পটা অ্যাকচুয়ালি মন থেকে করতে উৎসাহ বোধ করছি, তখন আমি ওটা এমনিই করে দেব। কোনো পারিশ্রমিক নেব না।

মানে চলচ্চিত্রের জন্য আপনি ছাড় দিতে রাজি আছেন। ওয়েব কনটেন্টের জন্য না, তাই তো?

আমি চলচ্চিত্রের জন্য ছাড় দিই। ওই যে বললাম, ভালো কাজ হলে প্রয়োজনে টাকাই নেব না। কিন্তু কাজটা ভালো হতে হবে। এটাই শর্ত। আর ওয়েব কনটেন্টের ক্ষেত্রে গল্প পছন্দ হলে এবং আমি যে পারিশ্রমিক নিই সেটা দিলে কাজ করব। না হলে করব না। বরং ওয়েবের চেয়ে টিভি নাটকে অভিনয় করা ভালো।

এটা কেন মনে হয় আপনার?

একটা নাটক যদি আপনি করেন, সেটা না হলেও কোটি দর্শক দেখছেন। আর একটা ওয়েব করলে কি এত দর্শক দেখেন? বড়জোর দুই-তিন লাখ দর্শকের কাছে পৌঁছায়। তাহলে কোনটা বেটার? যেটা সবাই ওপেনলি দেখতে পারবে ওটাই বেটার না?

যে ছবিটি নিয়ে কথা হচ্ছে এখন, ওটা শুরুর পরিকল্পনা কবে থেকে?

ওরা ডেট চাচ্ছে ডিসেম্বরে। কিন্তু ডিসেম্বরে আমার ডেটগুলো লক হয়ে আছে। লাক্সের সঙ্গে একটা লম্বা ডেট দেওয়া আছে। ভিভোর কাজ আছে। আমি অনেকগুলো ব্র্যান্ডের সঙ্গে আছি। সব কাজই এই নভেম্বর-ডিসেম্বরে পড়েছে। এগুলো শেষ করে জানুয়ারি থেকে নতুন ছবির শুটিংয়ে যেতে পারি।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।