logo
ঢাকাবৃহস্পতিবার , ২৯ অক্টোবর ২০২০
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বিনামূল্যে ইন্টারনেট ও ১০ টাকায় সিমকার্ড পাচ্ছে চবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক | দৈনিক বিবর্তন
অক্টোবর ২৯, ২০২০ ১:১২ পূর্বাহ্ণ
Link Copied!

করোনায় অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে প্রতিমাসে বিনামূল্যে ১৫ জিবি ড্যাটা ও ১০ টাকায় রবি বা এয়ারটেল সিম পাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ বিষয়ে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রবি’র সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে শিক্ষার্থীদের জন্য ১ নভেম্বর থেকে এই সুবিধা দেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া।

রবিউল হাসান ভুঁইয়া আরও বলেন, গত ১২ অক্টোবর ১৫ জিবি ফ্রি ইন্টারনেটের জন্য শিক্ষার্থীদের নির্দিষ্ট লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করতে বলা হয়েছিল। এক্ষেত্রে যেসকল শিক্ষার্থীর রবি বা এয়ারটেল সিম নেই তাঁদের জন্য উপাচার্য মহোদয়ের আগ্রহের প্রেক্ষিতে ১০টাকায় রবি/এয়ারটেল সিম দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এ ব্যাপারে টেলিসেবাদাতা প্রতিষ্ঠান রবি সম্মত হয়েছে।

তিনি আরও জানান, সিমকার্ড না থাকায় কিংবা অন্য কোনো কারণে যেসব শিক্ষার্থী আগে রেজিস্ট্রেশন করতে ব্যর্থ  হয়েছে, তাদেরকে দ্বিতীয় দফায় ৩১ অক্টোবর দুপুর ১২টার মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের যেকোনো রবি/এয়ারটেল ওয়াক-ইন সেন্টার থেকে আইডি কার্ড বা বিশ্ববিদ্যালয়ের ভর্তি রশিদ এবং জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ প্রদর্শন পূর্বক মাত্র ১০ টাকায় সিম সংগ্রহ করতে পারবেন।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
%d bloggers like this: