logo
ঢাকাসোমবার , ২২ নভেম্বর ২০২১

বিপিএল এর জন্য ফ্র্যাঞ্চাইজি খুঁজছে বিসিবি

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২২, ২০২১ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসের কারণে এক মৌসুম মাঠে গড়ায়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ( বিপিএল )। যদিও তার আদলে দেশি ক্রিকেটারদের নিয়ে সেই মৌসুমে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ নামে একটি টুর্নামেন্ট আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০১৯-২০ মৌসুমের পর আবার বিপিএল ফেরাচ্ছে বিসিবি। এজন্য ৬ ফ্রাঞ্চাইজি চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএল নামকরণ করা হবে বঙ্গবন্ধুর নামে। টুর্নামেন্ট শুরুর তারিখ হিসেবে উল্লেখ করা হয়েছ আগামী ২০২২ সালের ২০ জানুয়ারি। চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

বিপিএলের অষ্টম আসরের জন্য ফ্রাঞ্চাইজির খোঁজে নেমেছে বিসিবি। গত বছর করোনার কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ হয়নি। ২০১৯-২০ মৌসুমে বিপিএল হয়েছিলো সাত দলে। সেখান থেকে এবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, ঢাকা প্লাটুন, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও সিলেট থান্ডার্স নতুন করে চুক্তি নবায়ন করেনি। এজন্য বাকি ৬টি দলের জন্য ফ্রাঞ্চাইজি খুঁজছে বিসিবি। বিজ্ঞাপনের মাধ্যমে দরপত্র আহ্বান করেছে ক্রিকেট বোর্ড।

আরো খেলার খবর

টিআইএস/এটি

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।