logo
ঢাকাবুধবার , ২৭ অক্টোবর ২০২১

বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে রুবেল

স্পোর্টস ডেস্ক
অক্টোবর ২৭, ২০২১ ৮:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ক্রিকেটে দুর্ভাগা খেলোয়াড়ের তালিকা করতে গেলে তার নামটা সামনের সারিতেই থাকবে। বারবারই ইনজুরি নামের শত্রু মাঠের বাইরে পাঠিয়ে দেয় তাকে। এবার বিশ্বকাপ মিশনে এসে সর্বনাশ মোহাম্মদ সাইফউদ্দিনের। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল থেকে ছিটকে গেলেন এই পেস বোলিং অলরাউন্ডার। 

আর মাত্র কয়েকঘণ্টা পরেই সুপার টুয়েলভ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। এই ম্যাচের আগে টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড থেকেই ছিটকে গেলেন তিনি।

সাইফউদ্দিনের ইনজুরিতে কপাল খুলল রুবেল হোসেনের। স্ট্যান্ডবাই তালিকা থেকে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে জায়গা পেয়ে গেলেন এই অভিজ্ঞ পেসার। মঙ্গলবার রাতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ইভেন্ট টেকনিক্যাল কমিটি রুবেলের অন্তর্ভুক্তির অনুমোদন দিয়েছেন।

সাইফউদ্দিনের ইনজুরিতে কপাল খুলল রুবেল হোসেনের

সাইফউদ্দিন বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার কারণ পিঠের ইনজুরি। গত কিছুদিন ধরেই ব্যথায় কাবু ছিলেন এই পেসার। খেলা চালিয়ে যাওয়ার মতো অবস্থায় ছিলেন না তিনি। এবার তার বিকল্প খুঁজে নিল বাংলাদেশ দল। এর আগেও একাধিকবার এভাবেই ইনজুরির কারণে বাদ পড়েছেন দল থেকে। এবার বিশ্বকাপ মিশনটাই শেষ হয়ে গেল তার।

এই সুযোগে মূল দলে জায়গা পেলেন রুবেল। অতিরিক্ত খেলোয়াড় হিসেবে দলের সঙ্গেই ছিলেন তিনি। ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন রুবেল। যারমধ্যে রয়েছে ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ। সাইফউদ্দিনের সর্বনাশে এবার পৌষমাস ৩১ বছর বয়সী রুবেলের।

সাইফউদ্দিনের পিঠের এই চোট বেশ পুরোনো। ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপের আগে ব্যাক ইনজুরিতে পড়েছিলেন তিনি। সে সময়ে প্রিমিয়ার লিগের কয়েকটা ম্যাচ খেলেছিলেন ইনজেকশন নিয়ে। তবে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে গিয়ে আবার ব্যথা বাড়ে তার।

সে ব্যথা টেনে নিয়ে গেছেন বিশ্বকাপ পর্যন্ত। যার জন্য খেলতে পারেননি বিশ্বকাপের মঞ্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ। সেখান থেকে ফিরে জিম্বাবুয়ে আর আফগানিস্তানকে নিয়ে ঘরের মাঠে হয়ে যাওয়া ত্রিদেশীয় সিরিজে মাঠে নেমেছিলেন সাইফউদ্দিন। কাল হয়েছে সেটাই। পিঠের ইনজুরিতে দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকতে হয় তাকে। খেলতে পারেননি বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবশেষ আসর।

এরপর অনেক লড়াই শেষে পিঠের ব্যথা থেকে সেরে উঠেছিলেন । এবার বিশ্বকাপে গিয়ে আবার পুরোনো ব্যথা নতুন করে মাথাচাড়া দিয়েছে। যা থেকে মুক্তি মিলল না,  বিশ্বকাপই শেষ হয়ে গেল এই তরুণ অলরাউন্ডারের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল 

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, কাজী নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ ও রুবেল হোসেন।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।