logo
ঢাকাসোমবার , ১১ জানুয়ারি ২০২১
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে রাবিসাসের নতুন কমিটির সৌজন্য সাক্ষাৎ

রাবি প্রতিনিধি | দৈনিক বিবর্তন
জানুয়ারি ১১, ২০২১ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন রাজশাহী বিশ্বাবিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) নব-গঠিত কমিটির সদস্যরা। আজ সোমবার সকাল থেকে রাবিসাসের সদস্যরা পৃথক পৃথকভাবে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

রাবিসাস সদস্যরা এদিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্রউপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক হাসান হাজিজুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন। সকলেই রাবিসাসের নতুন কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

বিশ্ববিদ্যালয়

সাক্ষাতের সময় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ‘ একটি রাষ্ট্রের অপরিহার্য উপাদান হলো গণমাধ্যম তথা সাংবাদিক। সমালোচনা হলো সাংবাদিকের ভিত্তিমূল যা একটি দেশের ভিত্তিকে মজবুত করে। কারণ সমালোচনা ব্যতীত কোনো জিনিস পরিশীলিত হয় না। ভাল বা মন্দ দিক একটি জিনিসের দুটি পিঠ । বর্তমান সময়ে সাংবাদিকরা যেমন ভালো জিনিসগুলো তুলে ধরছেন তেমনিভাবে ছড়িয়ে দিচ্ছে ভ্রান্ত ধারণা। তাই গণমাধ্যমকর্মীদের সঠিক ও নির্ভুল তথ্য সরবরাহ করতে হবে।

তিনি আরো বলেন, সকলেরই ভুল আছে। বন্ধু হলো সে যে তার বন্ধুর দোষ ধরিয়ে দেয়। আর আমরা মনে করি রাবিসাস তেমনি একটা সংগঠন যা আমাদের দোষ ত্রুটিগুলো বস্তুনিষ্ঠভাবে তুলে ধরবে। ভালো কাজগুলোও প্রচার করবে। আমরা সাংবাদিকদের সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে সংবাদ প্রকাশে সাহায্য করতে চাই।
বর্তমানে বস্তুনিষ্ঠ সংবাদ করতে গিয়ে প্রতিদিন অনেক সাংবাদিক নির্যাতনের শিকার হচ্ছে। তবুও বেছে নিয়েছে এই মহৎ পেশাকে।

সৌজন্য সাক্ষাতের সময় রাবিসাসের সভাপতি শাহীন আলম, সহ-সভাপতি তাপস কুমার সরকার, সাধারণ সম্পাদক নুরুজ্জামান খানসহ সাংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।